করোনা আতঙ্কে ১৭৩ টাকার মাস্কের দাম উঠেছে ১৪ হাজার!

প্রকাশিতঃ ৮:৫৫ অপরাহ্ণ, বুধ, ২৯ জানুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক: চীনে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। চীন ছাড়িয়ে প্রাণঘাতী এই ভাইরাস সংযুক্ত আবর আমিরাতসহ বিশ্বের ১৭টি দেশে ছড়িয়ে পড়েছে। বিশ্বের বিভিন্ন দেশের মতো সংযুক্ত আরব আমিরাতে মাস্কের তীব্র সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় ১৭৩ টাকা মূল্যের একটি মাস্কের দাম উঠেছে ১৪ হাজার টাকা! খবর গাল্ফ নিউজ’র

বুধবার সংযুক্ত আরব আমিরাতে করোনা ভাইরাস আক্রান্ত রোগী সনাক্তের খবর ছড়িয়ে পড়লে আতঙ্কিত হয়ে পড়েন দেশটির মানুষ। সবাই ছুটেন ফার্মেসিতে মাস্ক কিনতে। ফলে মুহূর্তের মধ্যে ফার্মেসির সকল মাস্ক বিক্রি হয়ে যায়। এই সুযোগে দেশটির অনলাইনে কেনাবেচার সাইটগুলো আকাশচুম্বী মূল্যে মাস্ক বিক্রি করছে।

দেশটিতে ভালো মানের মাস্কের (এন-৯৫) এক প্যাকেটের (২০টির) মূল্য ১৫০-১৮০ দিরহাম (৩৪৬১- ৪১৫৫ টাকা)। কিন্তু বর্তামানে মাত্র একটি মাস্কই বিক্রি হচ্ছে ৫৯৯ দিরহামে (১৩৮২৪ টাকায়)!

অনলাইন সাইটগুলোতে এক প্যাকেটের কম পরিমাণ মাস্কের অর্ডার নিচ্ছে না। এতো চড়া মূল্য সত্ত্বেও মাস্ক কেনা বন্ধ নেই দেশটিতে। চীনে ভাইরাসটি ছড়িয়ে পড়ার পর থেকে ফার্মেসিগুলোতে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে মাস্ক।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ