করোনা আতঙ্ক : ঢাবি ক্যাম্পাস বন্ধের দাবিতে অনশনে ৪ ছাত্র

প্রকাশিতঃ ৭:৪৫ পূর্বাহ্ণ, রবি, ১৫ মার্চ ২০

শিক্ষার্থীদের মাঝে করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধ করতে বিশ্ব‌বিদ্যালয় বন্ধের দাবিতে অনশনে বসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। শনিবার রাত নয়টা থেকে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে অনশনে বসেন তারা।

অনশনে বসা  শিক্ষার্থীরা হলেন- টেলিভিশন ফিল্ম অ্যান্ড ফটোগ্রা‌ফি বিভাগের শিক্ষার্থী হাসান বিশ্বাস, মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী  জোনাইদ হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইয়াসিন আরাফাত প্লাবন এবং কেএম তুর্য।

জুনাইদ হোসেন বলেন, আমাদের দা‌বি একটি, সেটি হলো সাম‌য়িক সময়ের জন্য বিশ্ব‌বিদ্যালয় বন্ধ করা। আমরা চারজনের রুমে ৩০-৪০ জন একসা‌থে গাদাগা‌দি করে থাকি। ক্লাসরুমেও একই অবস্থা। করোনা এমন একটি ভাইরাস যে‌টি দ্রুত ছড়িয়ে পড়ে। ঢাকা বিশ্ববিদ্যাল‌য়ের মতো ছোট প‌রিসরের এই জায়গায় একজন আক্রান্ত হলে ঘণ্টাখানেকের মধ্যে তা ছাড়িয়ে যাবে। তাই আমরা চাই, সাম‌য়িক সময়ের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হোক।

সম্প্রতি বাংলাদেশে  করোনা আক্রান্ত শনাক্ত হওয়ার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় বন্ধের দাবি জানিয়ে আসছে। তবে প্রশাসন বিশ্ববিদ্যালয় বন্ধ না করার সিদ্ধান্তে অনড়। এরই মধ্যে শনিবার  বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ, গণযোগা‌যোগ ও সাংবা‌দিকতা বিভাগ, প্রা‌ণি‌বিদ্যা বিভা‌গসহ বেশ কয়েক‌টি বিভাগের শিক্ষার্থীরা তাদের ক্লাস-পরীক্ষা বর্জন ক‌রার সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষার্থীরা সামা‌জিক যোগা‌যোগমাধ্য‌মে বিশ্ব‌বিদ্যালয় বন্ধ না করায় প্রশাসনের সমালোচনা করে তীব্র ক্ষোভও জানাচ্ছে।

এ বিষয়ে অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, আপাতত বিশ্ববিদ্যালয় বন্ধের কোনো সিদ্ধান্ত নিচ্ছি না। তবে সর্তকতা এবং পর্য‌বেক্ষণ জোরদার করছি। দেশের জাতীয় সামগ্রিক অবস্থা দেখেই সিদ্ধান্ত নিতে হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ