করোনা থেকে সুস্থ প্রায় সাড়ে ৪ কোটি

প্রকাশিতঃ ১০:৪৮ পূর্বাহ্ণ, বৃহঃ, ৩ ডিসেম্বর ২০

প্রাণঘাতী করোনার তাণ্ডবে আবারও বিপর্যস্ত বিশ্ব। শীতের মৌসুম শুরু হতে না হতেই করোনায় মৃত্যু ও সংক্রমণ বাড়তে শুরু করেছে। এখন পর্যন্ত এই ভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা ১৪ লাখ ৯৯ হাজার ছাড়িয়েছে। সংক্রমিত হয়েছেন ৬ কোটি ৪৮ লাখ ৩৪ হাজারেরও বেশি মানুষ। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত হয়েছেন ৬ কোটি ৪৮ লাখ ৩৪ হাজার ৯৫১ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৯৯ হাজার ১৭৫ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৪৯ লাখ ৩৪ হাজার ৮৫১ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৪৩ লাখ ১‌৩ হাজার ৯৪১ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭৯ হাজার ৮৬৫ জনের। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮৪ লাখ ৬২ হাজার ৩৪৭ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৫ লাখ ৩৩ হাজার ৪৭১ জন এবং মারা গেছেন ১ লাখ ৩৮ হাজার ৬৫৭ জন। তার বিপরীতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮৯ লাখ ৭০ হাজারের বেশি রোগী।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৪ লাখ ৩৬ হাজার ৬৫০ জন মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭৪ হাজার ৫৩১ জনের এবং চিকিৎসায় সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৯৮ হাজার ৩৫৩ রোগী।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৩ লাখ ৪৭ হাজার ৪০১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪১ হাজার ৫৩ জনের। দেশটিতে সুস্থ হয়েছন ১৮ লাখ ৩০ হাজার ৩৪৯ জন।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২২ লাখ ৪৪ হাজার ৬৩৫ জন। এর মধ্যে মারা গেছেন ৫৩ হাজার ৮১৬ জন এবং সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৬৫ হাজার ৫৬৩ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৬৯ হাজার ৪২৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৭১৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৮৫ হাজার ৭৮৬ জন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।