করোনা প্রতিরোধে হিলিতে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা

প্রকাশিতঃ ৩:৩২ অপরাহ্ণ, সোম, ১০ ফেব্রুয়ারি ২০

হিলি প্রতিনিধি: করোনা ভাইরাস প্রতিরোধে দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোষ্টে স্ক্যনার মেশিন সরবরাহ করা হয়েছে। গতকাল রোবাবার সকাল থেকে এসব স্ক্যানার মেশিনের সাহায্যে স্থানীয় স্বাস্থ্য বিভাগের কর্মীরা ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রীদের শরীরের তাপমাত্র পরিমাপ করছেন।

সেই সাথে সর্দি-কাশি-জ্বরে আক্রান্ত যাত্রীদের নাম লিপিবন্ধ করা হচ্ছে পাশাপাশি পাসপোর্ট যাত্রীদের মাঝে লিফলেট বিতরণসহ মৌখিক পরামর্শ দেয়া হচ্ছে। চিন থেকে ভারত হয়ে কোন যাত্রী বাংলাদেশে প্রবেশ করছে কি-না তাও মনিটরিং করা হচ্ছে।

মেডিকেল টিমের সদস্যরা বলছেন, এপর্যন্ত হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে একজন বাংলাদেশী শিক্ষার্থী পাসপোর্ট যাত্রী চিন থেকে ভারত হয়ে দেশে প্রবেশ করেছে। ওই যাত্রী শিক্ষার্থীকে তার বাসায় পর্যবেক্ষনে রাখা হয়েছে।

হাকিমপুর উপজেলা উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার রুহুল আমিন জানান, এসব যাত্রীদের মাধ্যমে যাতে করোনা ভাইরাসে আক্রান্ত কোন ব্যক্তি বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে লক্ষ্যে বাড়তি সতর্কতা মুলক এই ব্যবস্থা নেয়া হয়েছে। ইমিগ্রেশন এলাকায় মেডিকেল টিম বসিয়ে সার্বক্ষনিক পর্যবেক্ষন করা হচ্ছে। এখনো এই বন্দরে এধরনের কোন রুগীর সন্ধান তারা পাননি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ