করোনা ভাইরাস: চীনে মৃতের সংখ্যা বেড়ে ১৭০, ছড়িয়েছে ১৮ দেশে

প্রকাশিতঃ ৩:৪২ অপরাহ্ণ, বৃহঃ, ৩০ জানুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক: করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে ১৭০ জনে দাঁড়িয়েছে।এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭,৭৭১ জন। চীন সরকারের বরাত দিয়ে বৃহস্পতিবার এই তথ্য নিশ্চিত করেছে সংবাদমাধ্যম আল জাজিরা।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, হুবেই প্রদেশেই নতুন করে ৩৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ওই প্রদেশেই নতুন করে আরো ১ হাজার ৩২ জন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত বিশ্বের প্রায় ১৮ টি দেশে ছড়িয়েছে চীনের এই করোনা ভাইরাস। বুধবার আরব আমিরাত এবং ফিনল্যান্ড করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

এদিকে চীন সরকারের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবির প্রতিবেদনে বলা হয়, পুরো চীনে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ