করোনা ভাইরাস : শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নিন

প্রকাশিতঃ ৭:৫৪ অপরাহ্ণ, রবি, ৮ মার্চ ২০

মিজান মালিক :

আতঙ্ক আছে। অস্বীকার করার জো নেই। তিনজন আক্রান্ত হবার ‌খবরটি আমাদের জন্য দুঃসংবাদ। আমরা চাইনা, কোনো মানুষের জীবনে নেমে আসুক এমন বিষাদময় খবর।

আমাদের দরকার সাবধানতা অবলম্বন। দরকার সরকারিভাবে মানুষকে আশ্বস্ত করা। ভেদাভেদ বা দূরত্ব ভুলে দেশের সব মানুষের কথা ভাবতে হবে এখন।

এ ধরনের ভাইরাসে শিশুরা আক্রান্ত হবার সম্ভাবনা থাকে বেশি। তাই দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান সাময়িক ভাবে হলেও বন্ধ ঘোষণা করার দাবি করছে সবাই। আমি সেই দাবির সাথে সহমত পোষণ করছি। এ জন্যই কথা বলেছি একজন দায়িত্বশীল কর্মকর্তার সাথে।

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি সরকারের অতিরিক্ত সচিব আবু হেনা মোরশেদ জামান বলেন, আমিও তিনজন আক্রান্তের খবরটি শুনেছি। শিক্ষার্থীদের নিরাপদ রাখতে স্কুল বন্ধ রাখার পক্ষে তিনিও মতামত দেন।

তবে এর জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় ও শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের অপেক্ষায় আছেন তিনি। তিনি আশাবাদী,আজকের মধ্যেই হয়তো সিদ্ধান্ত আসবে।

লেখক : বিশেষ সংবাদদাতা, দৈনিক যুগান্তর।

বি:দ্র: লেখাটি লেখকের ফেসবুক টাইম লাইন থেকে নেয়া…

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ