কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে যাত্রী পারাপার বন্ধ

প্রকাশিতঃ ৯:৪৮ পূর্বাহ্ণ, রবি, ৫ এপ্রিল ২০

করোনার সংক্রমণ এড়াতে সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত মোতাবেক কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে যাত্রী পারাপার বন্ধ ঘোষণা করেছে মাদারীপুর জেলা প্রশাসক।

রোববার সকাল থেকে এই সিদ্ধান্ত বাস্তবায়ন হচ্ছে বলে জানিয়েছেন মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম।

তিনি জানান, দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট দিয়ে রাজধানী ঢাকার সঙ্গে যাতায়াত করেন। করোনা প্রতিরোধে সরকার ছুটি ঘোষণা করার পরে হাজার হাজার কর্মজীবী মানুষ বাড়িতে ফেরেন। তারা গত দুইদিন ধরে কর্মস্থলে যোগ দিতে এই নৌরুট ব্যবহার করছেন। এতে বাড়ছে করোনার ঝুঁকি। এমতাবস্থায় সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত আসার পরে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট দিয়ে যাত্রী পারাপার বন্ধ রাখা হয়েছে।

তবে, জরুরি প্রয়োজনে ২ থেকে ৩টি ফেরি চালু রাখা হবে জানিয়ে তিনি বলেন, এই ফেরি দিয়ে শুধু অ্যাম্বুলেন্স ও সরকারি প্রশাসনের কর্মকর্তাদের পারাপার করা হবে।

এদিকে পরিস্থিতি মোকাবিলায় ঘাট এলাকায় নিয়োগ দেওয়া হয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ।

ওয়াহিদুল ইসলাম আরও জানান, সকাল থেকে ঢাকা-বরিশাল ও ঢাকা-খুলনা মহাসড়কে চেকপোস্ট বসানো হয়েছে। যাতে করে কোনো যাত্রী ঘাট পর্যন্ত পৌঁছাতে না পারে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ