কারওয়ান বাজারে পেট্রোবাংলা ভবনের আগুন নিয়ন্ত্রণে

প্রকাশিতঃ ১১:৩৬ পূর্বাহ্ণ, শনি, ৭ ডিসেম্বর ১৯

নিউজ ডেস্ক: নিয়ন্ত্রণে এসেছে রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত সরকারি মালিকানাধীন বাংলাদেশের জাতীয় তেল কোম্পানি পেট্রোবাংলার ভবনের আগুন। সাংবাদিকদের ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

শনিবার (৭ ডিসেম্বর) সকালে আধা ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে সকাল ৯টা ২৬ মিনিটে ওই ভবনের ১৪ ও ১৫ নম্বর ফ্লোরে আগুন লাগে।

আগুন নিয়ন্ত্রণে নিশ্চিত করে সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো. এরশাদ হোসেন বলেন, ১০টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা।

তিনি বলেন, সকালে মোবাইল ফোনে আমাদের এ আগুন লাগার খবর জানানো হয়। সঙ্গে সঙ্গে আমাদের ৭টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে কাজ করে আধাঘণ্টা চেষ্টা করে আগুন পুরোপুরি নিভিয়েছে। কীভাবে এ আগুন লাগল তা এখনো জানা যায়নি। তবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুন লেগে থাকতে পারে।

তাৎক্ষণিক ভাবে হতাহত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি বলেও জানান এ ফায়ার কর্মী।

তিনি বলেন, শনিবার সরকারি ছুটি থাকায় আগুন লাগা ওই ভবনের ওই ফ্লোর দুটিতে মানুষের উপস্থিতি ছিল না বলে ধারণা করছি।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৯টা ২৬ মিনিটের দিকে ভবনটির ওপর থেকে ধোঁয়া বের হতে দেখি। এরপর পুরো এলাকায় ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। এসময় রাস্তায় যান চলাচল বিঘ্নিত হয়। এর কিছুক্ষণ পরই ফায়ার সার্ভিসের সাতটি গাড়ি এসে আগুন নেভানোর কাজে যোগ দেয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ