কারাগারে ইয়াবা সম্রাট আমিন হুদার মৃত্যু

প্রকাশিতঃ ৭:০১ অপরাহ্ণ, শুক্র, ৬ মার্চ ২০

সময় জার্নাল ডেস্ক: আলোচিত ইয়াবা সম্রাট আমিন হুদা মারা গেছেন। শুক্রবার দুপুর ১ টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ তার লাশ ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের কর্মকর্তারা জানান, আমিন হুদা ইয়াবা মামলায় ৭৯ বছরের সাজাপ্রাপ্ত বন্দী ছিলেন। তিনি বেশ কিছুদিন ধরে বিএসএমএমইউতে ভর্তি ছিলেন। শুক্রবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আমিন হুদাকে ২০০৭ সালের ২৪ অক্টোবর গুলশানের একটি বাড়ি থেকে ৩০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্য অনুযায়ী গুলশানের আরেকটি বাসা থেকে ১৩৮ বোতল মদ, পাঁচ কেজি ইয়াবা (১ লাখ ৩০ হাজার পিস) এবং ইয়াবা তৈরির যন্ত্র ও উপাদান উদ্ধার করা হয়।

২০১২ সালের ১৫ জুলাই আমিন ও তার সহযোগী আহসানুল হককে ৭৯ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। একই সঙ্গে তাদের ৭ কোটি ৫৫ লাখ টাকার অর্থদণ্ড দেয়া হয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ