কালিগঞ্জে কর্মসৃজন প্রকল্পের উদ্বোধন

প্রকাশিতঃ ৭:১৯ অপরাহ্ণ, রবি, ২৯ ডিসেম্বর ১৯

মাসুদ পারভেজ : কালিগঞ্জ উপজেলায় ২০১৯-২০ অর্থ বছরের প্রথম পর্যায়ের অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির কর্মসৃজন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

রোববার (২৯ ডিসেম্বর) বেলা ১০টায় উপজেলার মথুরেশপুর ইউনিয়নের শীতলপুর পানির ড্রেন সংস্কার কাজ পরিদর্শনের মাধ্যমে কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. মোজাম্মেল হক রাসেল এ প্রকল্পের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মিরাজ হোসেন খাঁন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের ইঞ্জিনিয়ার আশরাফুল হোসেন, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন, ইউপি সদস্য মিজানুর রহমান, দৈনিক দৃষ্টিপাত সাংবাদিক মাসুদ পারভেজ, সাজেদুল হক সাজু, অনলাইন রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক শেখ আতিকুর রহমান, সাংবাদিক ফরিদুল কবির প্রমুখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন খাঁন সময় জার্নালকে বলেন, কর্মহীন মৌসুমে অতি দরিদ্র গ্রামীণ জনগোষ্ঠির আর্থ কর্মসংস্থান এ প্রকল্পের মূল উদ্দেশ্য। প্রকল্প দিয়ে এলাকার খাল, নালা খনন ও পুনঃ খনন, বাঁধ নির্মাণ ও পুনঃ খনন নির্মান, সর্বসাধারনের ব্যবহার যোগ্য সরকারি, প্রাতিষ্ঠানিক পুকুর খনন ও পুনঃ খনন, বিভিন্ন শিক্ষা, সমাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠান প্রাঙ্গন মাটি ভরাট, আবর্জনা ও জৈব সার তৈরির জন্য প্রানি সম্পদের বাজারের আঙ্গিনা ও ড্রেনেজ উন্নয়ন, বৃষ্টির পানি সংরক্ষনের জন্য জলাধার নির্মাণ, গ্রামীণ রাস্তা মেরামত ও সংস্কার কাজ করা হচ্ছে।

২০১৯-২০ অর্থ বছরের অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির প্রথম পর্যায়ে উপজেলার ১২ টি ইউনিয়নে মোট ১শ ৪ টি প্রকল্পের ৩ হাজার ৫শ ১০ জন শ্রমিক কাজ করছে। শ্রমিকদের পারিশ্রমিক বাবদ বরাদ্ধ ২ কোটি ৮০ লক্ষ ৮০ হাজার টাকা।

সময় জার্নাল/কালিগঞ্জ/আরইউটি

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ