কাশ্মীর দখলের প্রতিবাদে কালোদিবস পালন

প্রকাশিতঃ ১২:৩৪ অপরাহ্ণ, সোম, ২৮ অক্টোবর ১৯

আন্তর্জাতিক ডেস্ক: ১৯৪৭ সালের ২৭ অক্টোবর অবৈধভাবে জম্মু ও কাশ্মীর দখল করে ভারত। ভারতের অবৈধভাবে কাশ্মীর দখলের বিরুদ্ধে বিশ্বজুড়ে পাকিস্তানি ও কাশ্মীরিরা রোববার কালোদিবস পালন করেছেন।

ভারতের ওই দখলদারিত্ব প্রত্যাখ্যান করে পাকিস্তান। এই বার্তা বিশ্ববাসীর কাছে পৌঁছে দিতে রোববার নিয়ন্ত্রণ রেখার উভয় পাশে এই কর্মসূচি পালিত হয়েছে। জম্মু ও কাশ্মীর অচল করে দিয়ে এই কালোদিবস পালিত হয়েছে।

এদিকে ইউরোপের বিভিন্ন শহরেও এই দিবসটি পালন করা হয়েছে। ব্রাসেলস, হেগ, ফ্রাংকফুর্ট ও বাসের্লোনাসহ বেশ কয়েকটি শহরে এই দিবস পালন করেছে পাকিস্তানি এ কাশ্মীরিরা।

এ ছাড়া জাপানে অবস্থানরত পাকিস্তানিরা এদিন টোকিও ভারতীয় দূতাবাসের সামনে বিক্ষোভ করেছে।

প্রসঙ্গত গত ৫ আগস্ট সংবিধান থেকে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা সংক্রান্ত ধারাটি বিলোপ করে ভারতের কেন্দ্রীয় সরকার। এর মাধ্যম জম্মু ও কাশ্মীরের স্বায়ত্তশাসন বাতিল হয়ে যায়।

সূত্র : রেডিও পাকিস্তান

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ