কি আছে বিপিএল এর শেষ চারের সমীকরণে

প্রকাশিতঃ ১০:৩৮ অপরাহ্ণ, বৃহঃ, ৯ জানুয়ারি ২০

স্পোর্টস ডেস্ক : বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্লে অফের চার দলের তিনটিই চূড়ান্ত হয়ে গিয়েছে। বাদ পড়েছে দুইটি দল। শেষ চারে জায়গা নিয়ে এখন প্রতিযোগিতায় আছে কুমিল্লা ওয়ারিয়র্স এবং খুলনা টাইগার্স।

প্লে অফ নিশ্চিত করা তিন দল হলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, ঢাকা প্লাটুন এবং রাজশাহী রয়্যালস। বাদ পড়ে গিয়েছে রংপুর রেঞ্জার্স এবং সিলেট থান্ডার। লড়াইয়ে থাকা কুমিল্লা ওয়ারিয়র্স এবং খুলনা টাইগার্সের মাঝে সম্ভাবনা বেশি রয়েছে খুলনা টাইগার্সের।

১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে খুলনা টাইগার্স। ১১ ম্যাচ খেলা কুমিল্লা ওয়ারিয়র্সের সংগ্রহ ১০ পয়েন্ট। শুক্রবার সন্ধ্যা ৭ টায় কুমিল্লা ওয়ারিয়র্সের মুখোমুখি হবে খুলনা টাইগার্সের। আশা বাঁচিয়ে রাখতে হলে জিততেই হবে কুমিল্লা ওয়ারিয়র্সের। এরপর প্রার্থনা করতে হবে শনিবার ঢাকা প্লাটুনের বিপক্ষে খুলনা টাইগার্সের পরাজয়ের। অর্থাৎ, খুলনা টাইগার্সকে পরাজিত হতে হবে পরের দুই ম্যাচেই। এরপর নেট রান রেটে এগিয়ে থাকলে শেষ চারে জায়গা পাবে কুমিল্লা ওয়ারিয়র্স।

খুলনা টাইগার্সের সমীকরণটা সহজ। কুমিল্লা ওয়ারিয়র্স কিংবা ঢাকা প্লাটুনের মধ্যে যেকোনো একটি দলের বিপক্ষে জিতলেই নিশ্চিত হয়ে যাবে শেষ চার।

কুমিল্লা ওয়ারিয়র্স প্লে অফে খেললে চার নম্বরে থেকে খেলতে হবে তাদের। অন্যদিকে খুলনা টাইগার্স শেষ দুই ম্যাচের দুইটি জিতলে কোয়ালিফায়ার খেলার সুযোগ পেতে পারে। সেক্ষেত্রে শর্ত হলো ঢাকা প্লাটুনকে রংপুর রেঞ্জার্সের সাথে এবং রাজশাহী রয়্যালসকে পরাজিত হতে হবে পরের ম্যাচগুলোতে।

শঙ্কা রয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের এলিমিনেটর খেলারও। রাজশাহী রয়্যালসের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে হেরে গেলে এবং ঢাকা প্লাটুন তাদের বাকি দুই ম্যাচেই জিতলে সেই শঙ্কা দেখা দিবে। সেক্ষেত্রে নেট রান রেটে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে পিছিয়ে থাকতে হবে রাজশাহী রয়্যালস থেকে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ