কুবিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

প্রকাশিতঃ ১:৩১ অপরাহ্ণ, রবি, ৮ মার্চ ২০

কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ইংরেজি বিভাগের Liberal Minds এর আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। রোববার (৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের হলরুমে এক আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে এর সূচনা করে ইংরেজি বিভাগ।

ফাহিম বিনতে ফারিদের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. আবু তাহের, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ড. বনানী বিশ্বাস, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. রশিদুল ইসলাম শেখ, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ড. বিশ্বজিৎ চন্দ্র দেবসহ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. তাসনিমা আক্তার।

আলোচনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. আবু তাহের বলেন, কোনো শিশু যখন অসুস্থ হয়, বাবা ঘুমিয়ে পড়লেও মা কিন্তু জেগে থাকে, ছেলে মেয়ের জ্বালাতন বাবারা সহ্য করতে না পারলেও মায়েদের সেই ক্ষমতাটা রয়েছে, এটা বিশেষ একটি ক্ষমতা, কিন্তু আমরা এটাকে মূল্যায়ন করতে জানি না ”

ড. বনানী বিশ্বাস তার বক্তব্যে বলেন, “সমান বাস্তবতার প্রেক্ষিতে যার যেটা প্রয়োজন তাকে সে সুযোগ দিতে হবে, তাহলেই নারীরা পাবে সমঅধিকার।

এছাড়াও বক্তারা নারীদের সমাজে যে বৈষম্যের শিকার হতে হয় সে বিষয়ে আলোকপাত করেন।

আলোচনা পর্ব শেষে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়।

সময় জার্নাল / সালেহ

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ