কুমিল্লায় লকডাউন করা বাড়ির দুই শিশুর করোনা পজেটিভ

প্রকাশিতঃ ২:৩৯ অপরাহ্ণ, বৃহঃ, ৯ এপ্রিল ২০

সময় জার্নাল ডেস্ক: কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের জিয়াপুর গ্রামে লকডাউন করা একটি বাড়িতে দুই শিশুর নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ নিশ্চিত হওয়া গেছে। আইইডিসিআর থেকে প্রাপ্ত ফলাফলে ওই বাড়ির ২ জন শিশুর (ঢাকায় মৃতের নাতি) শরীরে করোনার ফলাফল পজেটিভ এসেছে। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান।

সিভিল সার্জন সাংবাদিকদের বলেন, বুড়িচং উপজেলার জিয়াপুর গ্রামের এক ব্যবসায়ী তার পরিবার নিয়ে ঢাকার খিলক্ষেত এলাকায় বসবাস করেন। তার মায়ের (৬৫) করোনা উপসর্গ দেখা দেয়ায় গত রবিবার (৫ এপ্রিল) প্রথমে ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে এবং পরে একই দিন রাতে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। রাত ১১টার দিকে ওই ব্যবসায়ীর মায়ের মৃত্যু হয়। মৃতের শরীর থেকে নেয়া আলামত পরীক্ষায় পজেটিভ ফলাফল এসেছিল। এরপর গত সোমবার (৬ এপ্রিল) ব্যবসায়ী তার দুই ছেলেসহ পরিবারের ৭ সদস্য নিয়ে গ্রামের বাড়িতে চলে আসেন। খবর পেয়ে আমরা ওই ব্যবসায়ী ও তার ভাইয়ের দুটি বাড়ি লকডাউন করি। এখন যেহেতু করোনা পজেটিভ এসেছে তাই পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউন অব্যাহত থাকবে।

বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমকর্তা ডা. মীর হোসেন মিঠু সাংবাদিকদের জানান, লকডাউন করা বাড়িতে দুই শিশুর নমুনা পরীক্ষায় আজ (বৃহস্পতিবার) করোনা পজেটিভ ফলাফল এসেছে। যে দুই শিশু আক্রান্ত হয়েছেন তারা ঢাকা থেকে করোনা বহন করেছেন, স্থানীয়ভাবে তারা আক্রান্ত হননি। স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক (ডিজি) মহোদয়ের নিদের্শনা মোতাবেক আপাতত বাড়িতে রেখেই তাদের চিকিৎসা শুরু হয়েছে। পরবর্তীতে আরও দুই দফায় তাদের নমুনা সংগ্রহ করা হবে এবং রিপোর্ট পরবর্তী ফলাফল অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো জানান, ওই বাড়ির কাজের মহিলা ও আরেকজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আজ ঐ বাড়িতে খাবার ও অন্যান্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী দেওয়া হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ