কোহলি-স্মিথ শ্রেষ্ঠত্বের লড়াইয়ে উত্তাল সোশ্যাল মিডিয়া

প্রকাশিতঃ ৫:০৬ অপরাহ্ণ, সোম, ৫ আগস্ট ১৯

বিরাট কোহলি বনাম স্টিভ স্মিথ, কে সেরা তা নিয়ে আবার উত্তাল সোশ্যাল মিডিয়া। এক বছর স্মিথ নির্বাসিত থাকায় সব কিছু চুপচাপ ছিল। অ্যাসেজের প্রথম টেস্টে এজবাস্টনে স্মিথের দু’ইনিংসে সেঞ্চুরির পরে এই নতুন করে সরগরম সোশ্যাল মিডিয়া।

সাবেক ইংল্যান্ড ক্রিকেটার রব কী টুইটারে লিখেছেন, ‘স্টিভ স্মিথ যে বিরাট কোহলির থেকে ভালো, সেটা এবার সরকারি ভাবে প্রমাণিত হল।’ মাইকেল ভনও টুইটারে লিখেছেন, ‘যত জন ক্রিকেটারের সঙ্গে আমি খেলেছি বা খেলতে দেখেছি, তাদের মধ্যে স্টিভ স্মিথই সেরা টেস্ট ব্যাটসম্যান।’

এসবের পরও টুইটারে ফেটে পড়েছেন ভারতের ক্রিকেটপ্রেমীরা। তাদের বেশি ক্ষোভ রবকে নিয়েই। একজন যেমন লিখেছেন, ‘তুমি তো আর রুটের সঙ্গে তুলনা করতে পারবে না, সে জন্য অন্য নাম নিতে হচ্ছে।’ অন্য এক ভক্ত লিখেছেন, ‘স্মিথের টেস্ট রেকর্ড এখনও পর্যন্ত ভালো ঠিকই, কিন্তু ওকে সব ফর্ম্যাটে সেরা বলা যাবে না। তুমি জানো যে, কে সেরা।’ তীব্র ব্যঙ্গের টুইটও করা হয়েছে রবকে, ‘স্টিভ স্মিথ একমাত্র স্যান্ডপেপার নিয়েই বিরাট কোহলির থেকে ভালো। ব্যাট হাতে নয়!

এ সবের মধ্যে আবার নিজের স্টাইলে মজার টুইট করতে ছাড়েননি নিউজিল্যান্ডের ক্রিকেটার জিমি নিশাম। তিনি লিখেছেন, ‘ররি বার্নস জীবনের প্রথম অ্যাসেজে যা রান করেছে, বিরাট কোহলির পুরো অ্যাসেজ ক্যারিয়ারে তত রান নেই।’ নিশামের ব্যাপারটা অবশ্য পুরোটাই রসিকতা। কিন্তু ক্রিকেট বিশ্বে যে আবার নতুন করে বিরাট ও স্মিথের শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হয়ে গেল, তাতে কোনও সন্দেহ নেই।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ