ক্রিকইনফোর দর্শকভোটে সেরাদের সেরা ‘সাকিব’

প্রকাশিতঃ ৪:৩৮ অপরাহ্ণ, বুধ, ১ জানুয়ারি ২০

সাকিবসহ আরও বেশ কয়েকজন তারকাকে নিয়ে সেরাদের সেরা বানাতে এক ভোটিং পোলে নেমেছিল ক্রিকেটের সবচেয়ে বড় নিউজ পোর্টাল ক্রিকইনফো। সেখানে রোহিতকে হারিয়ে দর্শক ভোটে বিশ্বসেরা হলেন সাকিব আল হাসান।

২০১০ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত পারফরম্যান্স বিচার করে প্রাথমিক একটি তালিকা করেছে ক্রিকইনফো। যেখানে ১৬ জন ক্রিকেটারকে নেওয়া হয়েছে। তবে রাউন্ড ভিত্তিক এই ভোটিং পদ্ধতিতে হেড টু হেড বিবেচনায় ভোট দেওয়ার সুযোগ রয়েছে।

যেখানে সাকিবের সঙ্গে রাখা হয়েছিলো ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে। ১ জানুয়ারি ২০২০ সকাল ৭ টা পর্যন্ত এই ভোটিংয়ের সময়সীমা রাখা হয়েছিল। আর শেষ পর্যন্ত সাকিব ৬৯ শতাংশ ভোট পেয়ে রোহিত শর্মাকে (৩৯ শতাংশ) বিশাল ব্যবধানে হারিয়েছে।

১৬ জনের এই তালিকায় প্রথম রাউন্ডে অন্যদের মধ্যে ছিলেন যথাক্রমে, রঙ্গনা হেরাথ-বিরাট কোহলি, বেন স্টোকস-ক্রিস গেইল, স্টিভেন স্মিথ-সুনিল নারাইন, কেন উইলিয়ামসন-লাসিথ মালিঙ্গা, এবি ডি ভিলিয়ার্স-রশিদ খান, ডেল স্টেইন-রবিচন্দ্রন অশ্বিন, জেমস অ্যান্ডারসন-মহেন্দ্র সিং ধোনি।

দেখুন ক্রিকইনফোর দশক সেরা ক্রিকেটারদের তালিকা (দর্শক ভোটে)

উল্লখ্য, গত এক দশকে সাকিব আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে ২৩৮ ম্যাচ খেলেছেন। যেখানে ৮ হাজার ৮৬১ রানের পাশাপাশি ৪১৮টি উইকেট নিয়েছেন। যদিও গত দশকে তার থেকে ভালো অলরাউন্ডার আর পাওয়া যায়নি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ