ক্লাস বর্জন করে বুয়েট শিক্ষার্থীরা শহীদ মিনারে

প্রকাশিতঃ ১২:১৫ অপরাহ্ণ, মঙ্গল, ১৫ অক্টোবর ১৯

নিউজ ডেস্ক: আবরার ফাহাদ হত্যার বিচার, হত্যাকাণ্ডে জড়িত ছাত্রলীগ নেতাদের বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুুুুুয়েট) থেকে আজীবনের জন্য বহিষ্কারসহ ১০ দফা দাবিতে সাধারণ শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে আজ কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান নেবেন।

বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে ৬ অক্টোবর তার হলেই পিটিয়ে হত্যা করা হয়। আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, স্বল্প সময়ে বাস্তবায়নযোগ্য ৫টি দাবির বাস্তবায়ন প্রক্রিয়া শুরু হওয়ায় এবং ভর্তি পরীক্ষা জন্য আন্দোলন ২ দিনের জন্য শিথিল করা হয়। সোমবার সেই দুই দিন শেষ হয়েছে। এ কারণে আজ থেকে তারা আবারও আন্দোলন শুরু করবেন এবং ১০ দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের একজন বলেন, ১২ অক্টোবর ভর্তি পরীক্ষার কথা বিবেচনা করে আন্দোলন ২ দিনের (১৩ ও ১৪ অক্টোবর) জন্য শিথিল ছিলো। আজ ১৫ অক্টোবর থেকে আন্দোলন পুনরায় শুরু হবে। পরবর্তী কর্মসূচি সম্পর্কে আজ গণমাধ্যমকর্মীদের বিস্তারিত জানানো হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ