ক্লাস শুরুর দাবীতে ঝিনাইদাহে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

প্রকাশিতঃ ৭:৪৭ অপরাহ্ণ, মঙ্গল, ১১ ফেব্রুয়ারি ২০

ঝিনাইদাহ প্রতিনিধি : জেলার পলিটেকনিক ইনস্টিটিউটের ২য় শিফটের ক্লাস চালুর দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর ১২ টার দিকে কলেজের সামনে এ কর্মসূচী পালন করেন তারা। কর্মসূচীতে ব্যানার ফেস্টুন নিয়ে ওই প্রতিষ্ঠানের ৩ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

শিক্ষার্থীরা জানান, পলিটেকনিক ইনস্টিটিউটে ২য় শিফটের ক্লাস নেওয়ার জন্য পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকদের সরকারিভাবে ২০১৫ সালের বেতন স্কেল অনুযায়ী মুল বেতনের ৫০ ভাগ ভাতা দেওয়া হতো।

কিন্তু দেড় বছর আগে ২০০৯ সালের বেতন স্কেলের ৫০ ভাগ দেওয়া হচ্ছে। যে কারণে শিক্ষকরা ২০১৫ সালের বেতন স্কেল অনুযায়ী ভাতা দেওয়ার দাবিতে চলতি মাসের ১ তারিখ থেকে ক্লাস বন্ধ রেখেছে। এতে অনিশ্চিত হয়ে পড়েছে ২য় শিফটের ৭’শ শিক্ষার্থীদের লেখাপড়া। তারা দ্রুত এ সমস্যা সমাধান করে ক্লাস চালুর দাবি জানান।

মানবন্ধন শেষে ঝিনাইদহ-মাগুরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। পরে পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ