গাজীপুরে নৈশ প্রহরীকে বেঁধে ১২ দোকানে ডাকাতি

প্রকাশিতঃ ৭:০৫ অপরাহ্ণ, বুধ, ৫ ফেব্রুয়ারি ২০

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের কালীগঞ্জ উপজেলার মোক্তারপুর ইউনিয়নের সাওরাইদ বাজারে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ৫ নৈশ প্রহরীকে রশি ও কাপড় দিয়ে হাত, মুখ ও চোখ বেঁধে জুয়েলারি, ইলেক্ট্রনিক্স দোকান, সেনেটারী দোকান, টেলিকম দোকান ও মুদি দোকানসহ ১২টি দোকানের তালা ভেঙ্গে মালামাল লুটে নিয়েছে একদল ডাকাত।

মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে ১৪/১৫ জনের একদল ডাকাত প্রায় ১৪ লাখ টাকার মালামাল লুট করেছে বলে দাবি করছে ভুক্তভোগীরা। কিছু বুঝে ওঠার আগেই দোকানের তালা-সার্টার কেটে জিনিসপত্র নিয়ে নির্বিঘ্নে পালিয়ে যায় ডাকাত দল। ডাকাতির ঘটনার সত্যতা স্বীকার করেছেন কালীগঞ্জ থানার ওসি একেএম মিজানুল হক।

বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন গাজীপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার কেএম জহিরুল ইসলাম, কালীগঞ্জ-কাপাসিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ দত্ত ও কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি)।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে ১৪/১৫ জনের একদল ডাকাত উপজেলার মোক্তারপুর ইউনিয়নের সাওরাইদ বাজারে পিকআপযোগে হানা দেয়। অস্ত্রের ভয় দেখিয়ে বাজারের নিরাপত্তার কাজে নিয়োজিত ৫ নৈশ প্রহরীকে একে একে বেঁধে ফেলে ডাকাতদল। তাদের বাজারের মসজিদের চিপা গলিতে নিয়ে আটকে রেখে ডাকাতির ঘটনাটি ঘটায় ডাকাতরা।

এলাকাবাসী, ভুক্তভোগী ও থানা সূত্রে জানা গেছে, ডাকাতদল কৃষ্ণ রায় শিল্পালয় থেকে ৩ ভরি স্বর্ণ, ২৫ ভরি রোপা, নগদ ৮০ হাজার টাকাসহ সিন্ধুক, লোকনাথ শিল্পালয় থেকে ২ ভরি স্বর্ণ, ২৫ভরি রোপা, নগদ ১৯ হাজার ৫০০শত টাকাসহ সিন্ধুক, ফাহাদ টেলিকম থেকে ২৪টি মোবাইল, নগদ ১ লাখ ২০ হাজার টাকাসহ প্রায় আড়াই লাখ টাকার মালামাল, শরীফ ইলেক্ট্রনিক্স দোকান থেকে ১৩টি এলইডি টিভি যার মূল্য প্রায় ২ লাখ টাকা, আওলাদ টেলিকম থেকে ৫০টি মোবাইল, ১২টি চার্জার, ৪০টি মেমোরিকার্ড, ও নগদ টাকাসহ প্রায় দেড় লাখ টাকার মালামাল, মাসুদের মুদি দোকান থেকে সিগারেটসহ ২০ হাজার টাকা, আজাহার স্টোর থেকে নগদ টাকা ও সিগারেটসহ প্রায় ৫ হাজার টাকার মালামাল, আরিফ হার্ডওয়ার থেকে নগদ টাকা ও অন্যান্য জিনিসপত্রসহ প্রায় ৫০ হাজার টাকা, জামান সেনেটারী দোকান থেকে ২টি সাবমাচিবল যার মূল্য প্রায় ৩০ হাজার টাকা, আজিম উদ্দিন ভাই ভাই টেলিকম থেকে মোবাইলসহ নগদ ১২ হাজার টাকা। মোট ১২ দোকান থেকে প্রায় ১৪ লাখ টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায় বলে অভিযোগ পাওয়া গেছে।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মিজানুল হক জানান, রাত আনুমানিক দেড়টার দিকে ১৪/১৫ জনের এক ডাকাত উপজেলার মোক্তারপুর ইউনিয়নের সাওরাইদ বাজারে প্রবেশ করে ওই বাজারের বিভিন্ন দোকানে হানা দিয়ে মালামাল লুট করেছে। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে এবং আমরা আমাদের তদন্ত কার্যক্রম অব্যাহত রেখেছি।

এ ব্যাপারে কালীগঞ্জ-কাপাসিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ দত্ত বলেন- খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করি। তবে এ ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার অভিযান অব্যাহত রয়েছে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ