গাজীপুরে ফিড দি ফিউচার বায়োটেক প্রতিনিধি দলের বারি পরিদর্শন

প্রকাশিতঃ ৮:২৭ অপরাহ্ণ, মঙ্গল, ২১ জানুয়ারি ২০

গাজীপুর প্রতিনিধি: ফিড দি ফিউচার বায়োটেক প্রজেক্টের (আলু ও বেগুন) উচ্চ পর্যায়ের ০৪ (চার) সদস্যের একটি প্রতিনিধি দল মঙ্গলবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেছেন। প্রতিনিধি দলের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্রের করনেল বিশ্ববিদ্যালয়ের আইপি-সিএএলএস-এর পরিচালক ড. রনি কফম্যান, যুক্তরাষ্ট্রের করনেল বিশ্ববিদ্যালয়ের ফিড দি ফিউচার বায়োটেক বেগুনের প্রকল্প পরিচালক মিস মারিসেলিস এভেসেডো, ভারতের সাতগুরুর বিটি বেগুন প্রকল্পের সহযোগী অধ্যাপক ড. বিজয় পরানজাপি এবং ফিড দি ফিউচার (আলু ও বেগুন) প্রকল্পের বাংলাদেশ অঙ্গের প্রকল্প পরিচালক ড. মো. জাহাঙ্গীর হোসেন।

এর আগে অতিথিবৃন্দ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ। পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ।

এরপর মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন বারি’র উদ্ভিদ শারীরতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. দিলোয়ার আহমদ চৌধুরী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বারি’র পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল ওহাব, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. মিয়ারুদ্দীন, পরিচালক (সেবা ও সরবরাহ) মো. হাবিবুর রহমান শেখ, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. নাজিরুল ইসলাম সহ বিভিন্ন বিভাগের প্রধান, বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ।

পরে অতিথিবৃন্দ ইনস্টিটিউটের জীব বিজ্ঞান বিভাগের গবেষণা মাঠ পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ