গাজীপুরে ভিটামিন ‌‌‌‌‌‘এ’ প্লাস ক্যাম্পেইন ২৫ জানুয়ারি

প্রকাশিতঃ ৫:৪৯ অপরাহ্ণ, বৃহঃ, ২৩ জানুয়ারি ২০

গাজীপুর প্রতিনিধি : আগামী ২৫ জানুয়ারি (শনিবার) জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে গাজীপুর জেলায় ৬ মাস থেকে ৫৯ মাস বয়সি প্রায় ৬লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সভা কক্ষে সাংবাদিকদের এক ওরিয়েন্টেশন সভায় এ তথ্য জানানো হয়।

সভায় জানানো হয় ভিটামিন ‘এ’ খাওয়ানোর জন্য জেলাব্যাপী ১ হাজার ৪২৯টি কেন্দ্র স্থাপন করা হবে।

নির্ধারিত দিনে ৬ থেকে ১১ মাস বয়সি ৭০ হাজার ৩৩৫ শিশুকে নীল রঙের একটি ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি ৫ লাখ ২৫ হাজার ৩৩৩ জন শিশুকে লাল রঙের একটি ক্যাপসুল খাওয়ানো হবে। এজন্য ২ হাজার ৮৫৮জন কর্মী নিয়োগ করা হবে।

গাজীপুরের সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা মো. নুরুল ইসলাম, জেলা প্রেসক্লাবের সভাপতি মো. মুজিবুর রহমান ও সাধারণ সম্পাদক শাহ সামসুল হক রিপন, সাবেক সভাপতি অধ্যাপক মুকুল কুমার মল্লিক, সাংবাদিক শরীফ আহমেদ শামীম, ইকবাল আহমেদ সরকার, সৈয়দ লিটন, মো. আমিনুল ইসলাম, জেলা ইপিআই সুপারিনটেন্ডেন্ট মো. আমজাদ হোসেন প্রমুখ।

সময় জার্নাল/আরইউটি/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ