গোপালগঞ্জে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

প্রকাশিতঃ ৫:৪৫ অপরাহ্ণ, মঙ্গল, ২১ জানুয়ারি ২০

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে সপ্তাহব্যাপী ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাদিকুর রহমান খানের সভাপতিত্বে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিরুন্নাহার ইউসুফ উপস্থিত ছিলেন।

সপ্তাহব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন অনুষ্ঠানে মেলার গুরুত্ব, প্রেক্ষাপট সম্বলিত স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম মোরশেদ। মেলায় উচ্চ মাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ের মোট ১২টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।
অংশগ্রহণকারী ক্ষুদে বিজ্ঞানীরা বায়বীয় ইঞ্জিন, জল বিদ্যুৎ, ইলেকট্রিক হার্ডওয়ার ফিউজ ও হার্ডওয়ার ড্রেন সিগনাল, ফ্রি এনার্জি প্রভৃতি সৃষ্টিকর্ম উপস্থাপনা করেন।

শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জুহি বৈদ্য তার প্রতিক্রিয়ার বলেন, খুব ভালো লাগছে, এধরণের আয়োজন আমাদের অনুশীলনে প্রাণ আনবে এবং গতি বাড়াবে।
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এ মেলার আয়োজন করা হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ