গোপালগঞ্জে মুজিব বর্ষ উপলক্ষে ওয়ান স্টপ সেবা প্রদান

প্রকাশিতঃ ৪:৪৮ অপরাহ্ণ, সোম, ১৩ জানুয়ারি ২০

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ : জেলায় মুজিববর্ষ উপলক্ষে প্রান্তিক পর্যায়ে কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য অধিদপ্তরের ওয়ান স্টপ সেবা প্রদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৩ জানুয়ারি) সকালে গোপালগঞ্জ সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের বড়ফা এজিএম হাই স্কুল মাঠে সেবা প্রদানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাদিকুর রহমান খান।

প্রাণী সম্পদ বিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও মৎস্য বিভাগের মোট ১০টি স্টলের মাধ্যমে কৃষকদের বিভিন্ন সেবা প্রদান করা হয়।

প্রাণী সম্পদ বিভাগের সেবার মধ্যে রয়েছে, বিনা মূল্যে গবাদিপশুর টিকা প্রদান, গবাদিপশুর কৃমিনাষক ঔষধ প্রদান, গবাদি পশুর নানা রোগের চিকিৎসা প্রদান।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সেবার মধ্যে সারের পরিমাণ নির্ধারণ, ফসলের রোগ নির্ণয় ও প্রতিকার এবং ফসলের উৎপাদন প্রযুক্তি, কৃষি সেবা সংক্রান্ত মোবাইল অ্যাপস্ ব্যবহার ও শেয়ারিং, মাটি পরীক্ষার মাধ্যমে সুপারিশ এবং কৃষক তালিকা হালনাগদ।

মৎস্য বিভাগের সেবা সমূহের মধ্যে রয়েছে আধুনিক পদ্ধতিতে মৎস্য চাষ ও রোগ নির্ণয়, মৎস্য চাষে মাটি ও পানি পরিক্ষা, মৎস্য চাষের মোবাইল অ্যাপস্ পরিচিতি ও ব্যাংক ঋণে সহায়তা।

মডেল কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ মনোয়ার হোসেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিরুন্নাহার ইউসুফ, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল আজিজ আল মামুন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা হরলাল মধু, সদর উপজেলা কৃষি কর্মকর্তা সেকেন্দার হোসেন, সদর উপজেলা মৎস্য কর্মকর্তা অঞ্জন বিশ্বাস, জালালাবাদ ইউপি চেয়ারম্যান এম সুপারুল আলম টিকে প্রমুখ।

সময় জার্নাল/আরইউটি/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ