ঘূর্ণিঝড় ‘বুলবুল’: এক জেলে নিখাঁজ

প্রকাশিতঃ ৭:৩৬ অপরাহ্ণ, শুক্র, ৮ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: উপকূলীয় এলাকার দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’। পটুয়াখালীর কলাপাড়াসহ উপকূলীয় এলাকায় বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার শেষ বিকাল পর্যন্ত মাঝারি ও গুড়ি গুড়ি বৃষ্টিপাত হচ্ছে। এদিকে উত্তাল সমুদ্র থেকে তীরে ফেরার পথে ঢেউয়ের তাণ্ডবে এফবি মা কুলসুম ট্রলার থেকে বঙ্গোপসাগরে পড়ে গিয়ে মো. বেল্লাল নামের (৪০) এক জেলে নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

পূর্ব-উত্তর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকা থেকে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ উপকূলীয় এলাকার দিকে ঘেয়ে আসছে বলে আবহাওয়ারবিদরা নিশ্চিত করেছেন। একই সঙ্গে পায়রা সমুদ্র বন্দরসহ চারটি বন্দরকে শেষ বিকাল পর্যন্ত ৪ নম্বর স্থানীয় হুশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এদিকে গুমটে আবহাওয়ার কারণে ভ্যাপসা গরম বিরাজ করছে দিনভর। ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে আন্ধারমানিক নদসহ সকল নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে।

শুক্রবার সকাল থেকে বঙ্গোপসাগর থেকে সকল মাছ ধরা ট্রলার নিরাপদ আশ্রয়ের জন্য মৎস্য বন্দর আলীপুর, মহিপুরের শিববারিড়া নদসহ বিভিন্ন পোতাশ্রয়ে নিরাপদ আশ্রয়ে আসতে শুরু করেছে। দুর্যোগ মোকাবেলায় সার্বিক প্রস্তুতির জন্য এবং সর্তক থাকার জন্য বৃহস্পতিবার রাতে কলাপাড়া উপজেলা দুর্যোগ প্রস্তুতি কমিটি প্রস্তুতি সভা করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমানের সভাপতিত্বে দুর্যোগ প্রস্তুতি সভায় সিদ্ধান্ত গ্রহণ হয় সকল আশ্রয় কেন্দ্র সার্বক্ষণিক উন্মুক্ত রাখা এবং সিপিপি ও দুর্যোগ ঝুঁকি হ্রাস কার্যক্রমের সম্পৃক্ত উন্নয়ন সংস্থাকে যেকোন পরিস্থিতি মোকাবেলা করার জন্য প্রস্তুত থাকা।

আবহাওয়া অধিদপ্তর সূত্র নিশ্চিত করেছে, ঘূর্ণিঝড়টি পায়রা সমুদ্র বন্দর থেকে ৬৫০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছে। প্রবল ঘূর্ণিঝড়ের কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার। যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ১১০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ