চলে গেলেন অভিনেতা সন্তু মুখোপাধ্যায়

প্রকাশিতঃ ১১:৫৫ পূর্বাহ্ণ, বৃহঃ, ১২ মার্চ ২০

বিনোদন ডেস্ক: কলকাতার অভিনেতা সন্তু মুখোপাধ্যায় আর নেই। বুধবার সন্ধ্যায় তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৬৯ বছর।

সন্তুর দুই কন্যার এক জন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। আর এক কন্যার নাম অজপা মুখোপাধ্যায়।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন সন্তু। সন্ধ্যায় নিজের দক্ষিণ কলকাতার বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই অভিনেতা। তার ক্যান্সারের চিকিৎসা চলছিল।

কিছুদিন আগেই শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে অভিনেতাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেসময় বেশকিছুদিন ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তিও ছিলেন তিনি।

তখনই তার সুগারের সমস্যা ও ক্যান্সারের চিকিৎসার কথা জানা গিয়েছিল। তবে সেসময় কিছুটা সুস্থ থাকায় হাসপাতাল থেকে বাড়িতে ফিরে যান তিনি।

বড়পর্দার পাশাপাশি ছোটপর্দাতেও দাপটের সঙ্গে অভিনয় করে গিয়েছেন সন্তু। তার মৃত্যুতে টালিগঞ্জের শিল্পীমহলে শোকের ছায়া নেমে এসেছে।

এদিন রাতেই অভিনেতার শেষকৃত্য সম্পন্ন হওয়ার কথা বলে পরিবার সূত্রে জানা গেছে।

কয়েক বছর আগে তার স্ত্রী গোপা মুখোপাধ্যায় প্রয়াত হন।

১৯৫১ সালের ১৭ জানুয়ারি জন্মগ্রহণ করেছিলেন সন্তু মুখোপাধ্যায়। তপন সিংহের ‘রাজা’ ছবি দিয়ে তার বড়পর্দায় অভিনয়ের শুরু। এর পর একে একে তরুণ মজুমদার, হরনাথ চক্রবর্তী প্রমুখ পরিচালকের ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে।

‘হারমোনিয়াম’, ‘সংসার সীমান্তে’, ‘গণদেবতা’-সহ অজস্র ছবিতে তার অভিনয়ে মুগ্ধ হয়েছেন দর্শককুল। অভিনয়ের পাশাপাশি চমৎকার গানও গাইতেন সন্তু।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ