চাঁদার হিসাব না করে জনকল্যাণের চিন্তা করুন: শেখ হাসিনা

প্রকাশিতঃ ৪:০০ অপরাহ্ণ, শনি, ২৩ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: যুবলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, চাঁদার হিসাব না করে জনকল্যাণের কথা চিন্তা করতে হবে। এসময় বদনাম দূরে সরিয়ে আদর্শ ও সম্মান নিয়ে চলতে যুবলীগ নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি।

শনিবার (২৩ নভেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম জাতীয় কাউন্সিলে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যুব সমাজকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি থেকে দূরে থেকে মানুষকে কতটুকু দিতে পারলাম সেই চিন্তা করতে হবে। দুর্নীতি করে হয়তো সম্পদ অর্জন করা যায়, কিন্তু মানুষের সম্মান পাওয়া যায় না, এটাই হচ্ছে বাস্তবতা। দেশের উন্নয়নে যুব সমাজের মেধা ও শক্তিকে কাজে লাগাতে হবে।

যুব সমাজকে মনে রাখতে হবে, ভোগে নয়, ত্যাগেই প্রকৃত সুখ। কি পেলাম, কি পেলাম না-এসব নিয়ে না ভেবে দেশ ও দেশের মানুষের কল্যাণের কথা চিন্তা করে রাজনীতি করতে হবে। যারা মানুষের চিন্তা করে রাজনীতি করে তারাই সফল হয়। দুর্নীতি করে হয়ত টাকা-পয়সা উপার্জন করা যায়, এতে চাকচিক্য বাড়ে, মানুষকে দেখানো যায় কিন্তু সম্মান পাওয়া যায় না। ভোগের ভেতর দিয়ে আত্মতুষ্টি পেতে পারে। কিন্তু দেশের মানুষের মন পাওয়া যায় না।

সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, দেশ আজ এগিয়ে যাচ্ছে। অনেক ক্ষেত্র বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেল। এটা আমাদের কথা নয়, বিশ্বই এই স্বীকৃতি দিচ্ছে।

এর আগে শনিবার সকাল সোয়া ১১টার দিকে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুবলীগের এই কংগ্রেসেই ঘোষণা করা হবে সংগঠনের নতুন চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নাম।

যুবলীগের নতুন নেতৃত্ব নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের নীতিনির্ধারক নেতারা আগেই স্পষ্ট করে বলেছেন, দুর্নীতিবাজ ও বিতর্কিতদের আর ঠাঁই হবে না যুবলীগে। সৎ, যোগ্য, ত্যাগী, পরীক্ষিত ও জনপ্রিয়রাই আসবেন এই সংগঠনের নেতৃত্বে। বিশেষ করে চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক পদে নতুন মুখ খুঁজে নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার কংগ্রেসের দ্বিতীয় পর্বে আনুষ্ঠানিকভাবে তাদের নাম ঘোষণা করা হবে। আর আলোচিত নেতারা নতুন নেতৃত্বে এলে যুবলীগের চলমান কলঙ্ক কিছুটা হলেও মুছবে বলে অনেকেই মনে করছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ