চাম্পাফুলে নতুন বইয়ের ঘ্রাণে মাতোয়ারা শিক্ষার্থীরা

প্রকাশিতঃ ৭:২৫ অপরাহ্ণ, বুধ, ১ জানুয়ারি ২০

মাসুদ পারভেজ : ‘‘শিক্ষা দিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্যে নতুন বছরের বই উৎসব পালিত হয়েছে। নতুন বই পেয়ে শিক্ষার্থীদের মুখে ছিল খুশির ঝিলিক।

প্রথম দিনেই বই উৎসব শিক্ষার্থীদের মাঝে বাড়িয়ে দিয়েছে আনন্দের মাত্রা। বিনামূল্যে নতুন বই পেয়ে আনন্দে মেতে ওঠে শিক্ষার্থীরা।

বুধবার (১লা জানুয়ারি) বেলা ১১টায় উপজেলার চাম্পাফুল স্কুলে এ বই উৎসব পালিত হয়।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উদয় ভাস্কর ব্যানার্জীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন কালিগঞ্জ উপজেলা আ‘লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী।

প্রধান অতিথি শিক্ষার গুনগতমান বৃদ্ধিই এখন চ্যালেঞ্জ উল্লেখ করে তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশে শিক্ষক ও অবিভাবকদের আরো আন্তরিক হতে হবে। শিক্ষার্থীরা ভাল ফলাফল করলে বিদ্যালয় তথা অবিভাবকদের মুখ উজ্বল হবে। আমি চাইবো শিক্ষকরা শুধু হাজিরা দিয়ে তাদের দায়িত্ব শেষ করবেন না, যথাযথো দায়িত্ব পালনে সচেষ্ট থাকবেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। এ সরকার মানসম্মত শিক্ষার ক্ষেত্রে ব্যপক অবদান রাখছেন। শিক্ষার্থীরা এই জাতির কাছে ঋণী, তাদের এই শিক্ষার ঋণ শোধ করতে হলে মানসম্মত শিক্ষা গ্রহণ করে সমাজ তথা দেশের কল্যাণে অবদান রাখতে হবে।

সহকারী শিক্ষক ফারুক হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা বরকতউল্লা গাজি, স্কুলের সাবেক সহকারী প্রধান শিক্ষক আবুল খায়ের, প্রভাষক মামুনুর রশিদ প্রমুখ।

এসময় বিদ্যপিঠের সকল শিক্ষক, অবিভাক, ছাত্র-ছাত্রী, সুধী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ