চীনে যাওয়া পাইলট-ক্রুদের অন্য কোন দেশে ঢুকতে দেওয়া হচ্ছে না

প্রকাশিতঃ ৬:১০ অপরাহ্ণ, সোম, ৩ ফেব্রুয়ারি ২০

সময় জার্নাল ডেস্ক: কদিন আগেই করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে চীন থেকে বাংলাদেশে আনা হলো ৩১৪ জন বাংলাদেশিকে। তাদের বহন করে আনা ওই বিমানের পাইলট-ক্রুরা এখন অন্যকোনো দেশে যেতে পারছেন না। আন্তর্জাতিক সব রুটে ফ্লাইট পরিচালনা থেকে বঞ্চিত হচ্ছেন তারা।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের বৈঠক শেষে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে আলোচনায় এ বিষয়টি উঠে আসে। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জ্যেষ্ঠ মন্ত্রীরা, চিকিৎসক ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরপর দুপুরে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব বলেন, চীনের হুবেই প্রদেশ থেকে আরও ১৭১ জন বাংলাদেশি দেশে ফিরে আসতে চাইছেন। কিন্তু বাংলাদেশ বিমানে তাদের আনতে সমস্যা হচ্ছে।

কেননা এর আগে ৩১৪ জন বাংলাদেশিকে আনতে যে ফ্লাইটটি গিয়েছিল সেটির পরিচালনার সঙ্গে যুক্ত পাইলট ও অন্যান্য ক্রুদের অন্য দেশে ঢুকতে দেওয়া হচ্ছে না। এ কারণে নতুন করে যারা আসতে চাইছেন তাদের চীনের কোনো এয়ারলাইনসের ভাড়া করা বিমানে আনার কথা ভাবা হচ্ছে। তবে যারাই বাংলাদেশে আসবেন তাদের কোয়ারেন্টাইনে রাখা হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ