চীনে ‘রহস্যজনক’ ভাইরাসে নিহত ৯, আক্রান্ত ৪৪০

প্রকাশিতঃ ১২:৪৮ অপরাহ্ণ, বুধ, ২২ জানুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক: চীনে ছড়িয়ে পড়া ‘রহস্যজনক’ ভাইরাসে নিহত বেড়ে নয়জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪০ জন। দেশটির ১৩টি প্রদেশে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে।

বুধবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন এ সব তথ্য জানিয়েছে। তারা বলেছে, এখনো ভাইরাসটি চিহ্নিত করা যায়নি। এটির ধরন বদলাতে পারে।

আলজাজিরা জানায়, টেকনিক্যাল ২০১৯ নোভেল করোনাভাইরাস (২০১৯-এনকভ) হিসেবে পরিচিত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা অনেক বেশি। এর আগে মঙ্গলবার তিনশ’র বেশি আক্রান্তের কথা জানানো হয়েছিল।

বেইজিংয়ে এক সংবাদ সম্মেলনে জাতীয় স্বাস্থ্য কমিশনের ভাইস মিনিস্টার লি বিন বলেন, শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে এই ভাইরাস ব্যাপক হারে বাড়ার সম্ভাবনা রয়েছে এবং রোগটি আরও ছড়িয়ে পড়তে পারে।

এদিকে এই রোগটি ছড়িয়ে পড়ার ঘটনায় বিরল বৈশ্বিক জনস্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করা হবে কিনা এ নিয়ে বুধবার জরুরি বৈঠক ডেকেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)।

ইতোমধ্যে যুক্তরাষ্ট্র, তাইওয়ান, থাইল্যান্ড, জাপান এবং দক্ষিণ কোরিয়ায় এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। এছাড়া প্রথম রোগী শনাক্ত করেছে ম্যাকাউ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ