চীন থেকে ২৩ বাংলাদেশি দিল্লিতে ফিরেছে

প্রকাশিতঃ ১০:৩৬ পূর্বাহ্ণ, বৃহঃ, ২৭ ফেব্রুয়ারি ২০

নিউজ ডেস্ক: করোনাভাইরাসের কারণে উহানে আটকা পড়া ২৩ বাংলাদেশি নাগরিক একটি বিশেষ বিমানে করে ভারতে পৌঁছেছেন ।

চীনের উহান থেকে একটি বিশেষ ফ্লাইটে বৃহস্পতিবার অন্য ভারতীয়দের সঙ্গে বাংলাদেশি নাগরিক দিল্লিতে পৌঁছান। ভারতীয় হাই কমিশনের এক ফেসবুক পোস্টে এতথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, উহান থেকে ২৩ বাংলাদেশি নাগরিক বৃহস্পতিবার একটি বিশেষ বিমানে করে পৌঁছেছেন। দিল্লির শহরতলিতে অন্যান্য ভারতীয় নাগরিকের পাশাপাশি তাদের কোয়ারেনটাইনে (পৃথক করে রাখা) রাখা হবে।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে করোনাভাইরারেস প্রথম সংক্রমণ ধরা পড়ে। এরপর তা ছড়িয়ে পড়েছে প্রায় ৪০টি দেশে। বিশ্বে করোনায় আক্রন্তের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়েছে; মৃত্যু হয়েছে ২৭শ’র বেশি মানুষের।

করোনাভাইরাসের আতঙ্কের মধ্যে গত ১ ফেব্রুয়ারি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে করে ৩১৪ বাংলাদেশিকে উহান থেকে ফিরিয়ে আনা হয়। পরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হজ ক্যাম্পে নিয়ে গিয়ে ১৪ দিনের জন্য কোয়েরান্টাইনে রেখে তাদের বাড়ি যাওয়ার অনুমতি দেয় কর্তৃপক্ষ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ