চুয়াডাঙ্গায় বাল্যবিবাহ পন্ড: কনের মাকে অর্থদণ্ড

প্রকাশিতঃ ২:০৯ অপরাহ্ণ, মঙ্গল, ৪ ফেব্রুয়ারি ২০

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার শংকরচন্দ্র গ্রামে এক স্কুলছাত্রীর বাল্য বিয়ে বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। বিয়ের আয়োজন করায় কনের মা সোনাভানুমকে নগদ দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল সোমবার রাত ৮ টার দিকে সদর উপজেলার শংকরচন্দ্র গ্রামের এশিয়াপাড়ার অভিযান চালিয়ে এই সাজা প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতে বিচারক মোহাম্মদ সাদিকুর রহমান।

ওই স্কুলছাত্রী ডিঙ্গেদহ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বাল্য বিয়ের সংবাদ পেয়ে ঘটনাস্থল শংকরচন্দ্র গ্রামে কনের বাড়িতে উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্হানীয় চেয়ারম্যানসহ গ্রামবাসী।

ইউএনও কনের মাতাকে বাল্য বিয়ে নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান এবং বাল্য বিয়ে আইন সম্পর্কে উপস্থিত সকলকে অবহিত করেন। আর যাতে কোন অপ্রাপ্তবয়স্ক মেয়েদের বাল্য দিয়ে না দিতে পারে সবাইকে সর্তকতা করা হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ