ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রম স্থগিতের নির্দেশ আদালতের

প্রকাশিতঃ ৯:০৯ অপরাহ্ণ, সোম, ২৩ সেপ্টেম্বর ১৯

নিউজ ডেস্ক: বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রম স্থগিতের নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকে সাত দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে। সোমবার ঢাকার সিনিয়র চতুর্থ সহকারী জজ নুসরাত সাহারা বিথি এই আদেশ দেন।

সম্প্রতি ষষ্ঠ কাউন্সিলের মাধ্যমে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাড়িতে ছাত্রদলের কমিটি নির্বাচনে ভোটাভুটির আয়োজন করা হয়। এতে নয়জন সভাপতি প্রার্থী এবং ১৯ জন প্রার্থী সাধারণ সম্পাদক পদে লড়াই করেন।

হাড্ডাহাড্ডি লড়াইয়ে সভাপতি পদে বিজয় হন ফজলুর রহমান খোকন এবং সাধারণ সম্পাদক হন ইকবাল হোসেন শ্যামল। মধ্যরাতে ভোটগ্রহণ শেষ হওয়ার পর গণনা শেষে ভোরে ফল ঘোষণা করেন মির্জা আব্বাস।

সভাপতি পদে ফজলুর রহমান খোকন পেয়েছেন ১৮৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনকুল ইসলাম শ্রাবণ পেয়েছেন ১৭৮ ভোট। আর সাধারণ সম্পাদক পদে শ্যামল পেয়েছেন ১৩৯ ভোট। তার নিকতম প্রতিদ্বন্দ্বী জাকিরুল ইসলামের ভোট ৭৪।

উল্লেখ্য, গত ৩ জুন ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেয় বিএনপি। এরপর ১৪ সেপ্টেম্বর কাউন্সিলের দিন ঠিক করে প্রস্তুতি নেয় সংগঠনটি। এসময় ছাত্রদলের এক নেতার আবেদনে আদালতের স্থগিতাদেশ আসে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ