ছয় বছর বয়সে নিজের আয়ে ৬৮ কোটি টাকার বাড়ি

প্রকাশিতঃ ৯:০৫ পূর্বাহ্ণ, শনি, ২৭ জুলাই ১৯

আন্তর্জাতিক ডেস্ক: বয়স মাত্র ছয় বছর। কিন্তু বাড়ি কিনেছেন আশি লাখ মার্কিন ডলার দিয়ে। তাও নিজের আয় থেকে। বাংলাদেশি মুদ্রায় এ অর্থের পরিমাণ আটষট্টি কোটি টাকা। অবিশ্বাস্য হলেও ঘটনাটা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। নিজের ইউটিউব চ্যানেল থেকে এ অর্থ আয় করেছে ঐ শিশু।

বোরাম নামের শিশুটি নিজের নামে দুটি ইউটিউব চ্যানেল খুলেছে। এর মধ্যে একটি চ্যানেলের দর্শকসংখ্যা ১ কোটি ৩৬ লাখ অপরটির ১ কোটি ৭৬ লাখ। বোরাম একটি চ্যানেলের মধ্যে বিভিন্ন রকম পুতুলের আপডেট দিয়ে থাকে।

এছাড়া অন্য একটি চ্যানেলে বোরামকে দেখা গেছে তাত্ক্ষণিক (ইন্সট্যান্ট) নুডলস বানাতে। তবে বোরামের পথচলা কিন্তু শুরু থেকে মসৃণ ছিল না। নানা বিতর্ক হয়েছে তার চ্যানেলগুলো নিয়ে। বিশেষ করে এতো অল্প বয়সে ইউটিউব চ্যানেল চালানো ঠিক হচ্ছে কি না তা নিয়েও বিতর্ক হয়েছে।

দক্ষিণ কোরিয়ার সাধারণ নাগরিকরা বোরামের বিরুদ্ধে সেভ দ্য চিলড্রেনের কাছে নালিশ জানিয়েছিল। কেউ কেউ এক পা বাড়িয়ে আদালতে পর্যন্ত গিয়েছে। কিন্তু আদালত বোরামের পক্ষেই রায় দিয়েছে।

সাম্প্রতিককালে শিশুদের ইউটিউব চ্যানেলগুলো বেশ জনপ্রিয়তা পেয়েছে। ফোবর্স ম্যাগাজিনের তথ্যমতে, গত বছর যুক্তরাষ্ট্রের সাত বছর বয়সি শিশু রায়ান কাজী তার ইউটিউব চ্যানেল থেকে দুই কোটি ২০ লাখ মার্কিন ডলার আয় করেছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ