জগন্নাথে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৭:১৫ অপরাহ্ণ, শনি, ৮ ফেব্রুয়ারি ২০

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । শনিবার (৮ ফেব্রুয়ারি) দিনব্যাপি এ কর্মশালাটি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগে অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। এসময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’র প্রধান উপদেষ্টা কাজী মোবারক হোসেন, সাবেক সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম শাহিন ও সাবেক সহ-সভাপতি হেদায়াতুল্লাহ বাবু।

কর্মশালাটি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মিনহাজ উদ্দিনের প্রথম সেশনের মাধ্যমে শুরু হয় । তিনি সাংবাদিকতা কী এবং কেন প্রয়োজন, সিটিজেন সাংবাদিকতা নিয়ে কথা বলেন। কর্মশালাটি ৭টি সেশনে অনুষ্ঠিত হয় ।

কর্মশালায় সংবাদের অঙ্গপ্রতঙ্গ বিশ্লেষণ, ফিচারের গঠন, নানা মাত্রিক দিক ও কৌশল, সাংবাদিকতার দৌড় ও ডিজিটাল নিরাপত্তার আইন, ক্যাম্পাস সাংবাদিকতার পেশা ও নেশা বিষয় নিয়ে কথা বলেন বিভিন্ন অনলাইন, ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার অতিথি সাংবাদিকরা।

প্রশিক্ষণ কর্মশালায় সভাপতি জাহিদুল ইসলাম সাদেক ও সাধারণ সম্পাদক জগেশ রায়সহ জবি প্রেসক্লাবের সকল সদস্য ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সাংবাদিকতায় ইচ্ছুক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন ।

সময় জার্নাল/

 

 

 

 

 

 

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ