জনগণকে অন্ন-বস্ত্র চিকিৎসা দেওয়াই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন: প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ ৫:২৫ অপরাহ্ণ, শুক্র, ১০ জানুয়ারি ২০

নিউজ ডেস্ক: ধানমন্ডির ৩২ নম্বরের বাড়ি থেকে বঙ্গবন্ধু যে নির্দেশ দিতেন বাঙালি সে নির্দেশ মেনে চলতো। বাঙালি তার নির্দেশ অনুযায়ী তা অক্ষরে অক্ষরে মেনে প্রস্তুতি নিয়েছিলো।

শুক্রবার (১০ জানুয়ারি) প্যারেড গ্রাউন্ডে মুজিববর্ষের ক্ষণগণনা উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। মহান মুক্তিযুদ্ধে বাঙালি জাতি শেখ মুজিবের আহ্বানে সাড়া দিয়েছিলো।

‘এ দেশের মানুষ যেন অন্ন পায়, বস্ত্র পায়, চিকিৎসা পায় এটাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। একটা কথা আমরা সবসময় চিন্তা করি, পাকিস্তানের জেলখানায় তাকে আটকে রাখা হয়। সেখানে গরমের সময় প্রচণ্ড গরম, সবসময় একটা রুমে তাকে বন্দি করে রাখা হতো। তিনি সেখানে কীভাবে ছিলেন, কীভাবে সময় কাটিয়েছেন’, বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ আজ ইউনেস্কোর স্বীকৃতি পেয়েছে। আমাদের একটা অন্ধকার সময় ছিল। আজ আমরা সে অন্ধকার সময় কাটিয়ে আলোর পথে যাত্রা করেছি।

এ সময় প্রধানমন্ত্রী বাংলার জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ