জনগণের ভোটাধিকার হরণের সঠিক জবাব সিটি নির্বাচনে দিবে: তাবিথ

প্রকাশিতঃ ১২:১৫ অপরাহ্ণ, শনি, ১১ জানুয়ারি ২০

নিউজ ডেস্ক: জাতীয় সংসদ নির্বাচনে জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি কিন্তু এবার ঢাকা সিটি নির্বাচনে তার সঠিক জবাব দেওয়ার অপেক্ষায় রয়েছে বলে দাবি করেছেন উত্তর সিটি করপোরেশনে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল।

শনিবার (১১ জানুয়ারি) সকাল ১০টায় রাজধানীর উত্তরায় নির্বাচনি প্রচারণার দ্বিতীয় দিনের শুরুতেই তাবিথ আউয়াল এসব কথা বলেন। বিএনপির এই মেয়রপ্রার্থী ডিএনসিসির ৫০ নম্বর ওয়ার্ডে দল সমর্থিত কাউন্সিলর নাজিমের বাসার সামনে নির্বাচনি ক্যাম্পের উদ্বোধন করেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, উত্তরা ৫০ নম্বর ওয়ার্ড থেকে প্রচারণা শুরুর পর ৪৫, ৪৬ ও ৪৭ নম্বর ওয়ার্ডে প্রচারণা চলবে রাত পর্যন্ত।

প্রচারণার শুরুতে তাবিথ আউয়াল বলেন, ‘খালেদা জিয়ার মার্কা ধানের শীষ। সবাইকে ঐক্যবদ্ধ থেকে এই প্রতীককে জেতাতে হবে। মানসিক ও শারীরিকভাবে শক্ত থাকতে হবে।’ এ সময় তিনি উপস্থিত নেতাকর্মীদের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

ডিএনসিসির সাবেক দায়িত্বশীলদের নাম উচ্চারণ না করে বিএনপির এই মেয়রপ্রার্থী অভিযোগ করেন, ‘উন্নয়ন কি কেবল রেললাইনের পশ্চিমে হবে? নাকি পূর্বপাশেও হবে।’ জনগণের সমর্থনে সিটি করপোরেশনের দায়িত্ব নিয়ে তিনি এসব বিষয়ের সমাধান করতে চান।

তাবিথ আউয়াল বলেন, ‘সরকারের মুখে উন্নয়নের বুলি। বাস্তবে কোনও উন্নয়ন হচ্ছে না। চলছে সন্ত্রাস, দুর্নীতি, লুটপাট আর অপশাসন। নগরবাসী ট্যাক্স দিয়েও কাঙ্ক্ষিত সেবা পাচ্ছেন না। তাই খালেদা জিয়ার মার্কা ধানের শীষকে বিজয়ী করে সরকারের সব অপকর্মের জবাব দেওয়া হবে।

বিএনপির মেয়রপ্রার্থী অভিযোগ করেন, ‘দুর্নীতি, অপশাসন ও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ভোটাররা। তারা এর জবাব চায়, বিচার চায়।’ তিনি বলেন, ‘সেই বিচার আমরা জনগণকে সঙ্গে নিয়ে করবো। ঢাকাকে বাঁচাতে আমাদের সব পরিকল্পনা শুরু করতে হবে। আধুনিক ঢাকা গড়ে তুলতে হবে।’
উল্লেখ্য, তাবিথ আউয়াল দ্বিতীয়বারের মতো ডিএনসিসি নির্বাচনে মেয়রপ্রার্থিতা করছেন। তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও দলের ফরেন রিলেশন কমিটির গুরুত্বপূর্ণ সদস্য। তার পিতা বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু।

এদিকে, শায়রুল কবির খান জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেন শনিবার দুপুর ১২টায় প্রচারণা শুরু করবেন। এ দিন তিনি রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে দ্বিতীয় দিনের প্রচারণা চালাবেন।

এ সময় তাবিথ আউয়ালের সঙ্গে বিএনপির কেন্দ্রীয় নেতা নিপুণ রায় চৌধুরীসহ উত্তরার স্থানীয় ও মহানগরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ