জবিতে নাট্যোৎসব-বায়োস্কপ মেলা

প্রকাশিতঃ ৬:১০ অপরাহ্ণ, সোম, ২৮ অক্টোবর ১৯

জবি প্রতিনিধি: ‘সৃষ্টির সুরে নাট্য’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) রঙ্গভূমির আয়োজনে প্রথম বার্ষিক নাট্যোৎসব ও সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে। সোমবার দিনব্যাপী নাটক প্রদর্শনসহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

সোমবার (২৮ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে নাট্যোৎসব ও সম্মাননা প্রদান অনুষ্ঠান- ২০১৯ এর উদ্বোধন করেন ইসলাম উদ্দিন পালাকার।

এরপর বেলা ১১টায় জবি রঙ্গভূমির প্রযোজনায় বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় আয়না বিবির পালা। নাটকটি রচনা করেছেন অধ্যাপক মোফাজ্জল হাসান চৌধুরী ও নির্দেশনায় ছিলেন মাসফিকুল হাসান টনি।

বেলা ২টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় অডিটোরিয়ামে ফরিদ কামিল মিশরের রচিত জেরা নাটকটি প্রদর্শিত হয়। নাটকটি প্রযোজনা করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ব বিভাগ ও নির্দেশনায় ছিলেন ইউসুফ হাসান অর্ক।

আজ সন্ধ্যা ৬টায় কাজী মোস্তাইন বিল্লাহ রুপান্তরিত ‘চিড়িয়াখানার গল্প’ নামক নাটকটি জবি রঙ্গভূমি কর্তৃক বিশ্ববিদ্যালয় এর কেন্দ্রীয় অডিটোরিয়ামে প্রযোজিত হবে।

এরপর সন্ধ্যা সাড়ে সাতটায় ‘ইসলাম উদ্দিন পালাকার’ কে সম্মাননা প্রদান ও অনুষ্ঠানের সমাপণী বক্তব্য দিবেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কামাল বায়েজিদ।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) রঙ্গভূমির আয়োজনে বিশ্ববিদ্যালয় শহীদ মিনার প্রাঙ্গণে বায়োস্কপ ও বিভিন্ন স্থাপনা শিল্পের বিবর্তন প্রদর্শন করা হয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ