জবিতে বহিরাগতদের প্রবেশে প্রশাসনের নিষেধাজ্ঞা

প্রকাশিতঃ ৪:১৩ অপরাহ্ণ, বৃহঃ, ১০ অক্টোবর ১৯

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ক্লাস চলাকালে বহিরাগত ও সাবেক ছাত্রদের ক্যাম্পাসে প্রবেশ না করতে অনুরোধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় জ্ঞান চর্চার কেন্দ্র এবং সবার জন্য উন্মুক্ত। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস চর্চা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনার স্থানও বটে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রায় বিশ হাজার শিক্ষার্থীর তুলনায় বর্তমান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসটি খুবই ছোট। এমতাবস্থায় ক্লাস চলার সময় অর্থাৎ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দর্শনার্থী, বর্তমান ছাত্র নয় এমন ব্যক্তি এবং যাদের দাপ্তরিক কাজ নেই তাঁদেরকে ক্যাম্পাসে না আসার জন্য অনুরোধ করা যাচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. মোস্তফা কামাল সময় জার্নালকে বলেন, প্রতিদিন বিশ হাজারের অধিক শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী আমাদের বিশ্ববিদ্যালয়ে অবস্থান করেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের গাড়িগুলো অনেক জায়গা দখল করে থাকে। আমাদের ক্যাম্পাস ছোট হওয়ায় এবং ক্যাম্পাসে সুন্দর পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে এ আদেশ জারি করা হয়েছে।

এ বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান সময় জার্নালকে বলেন, যারা ছাত্র নয় কিংবা ক্যাম্পাসে যাদের কোন একাডেমিক দরকার নেই তারা ক্যাম্পাসে এসে বিশৃঙ্খলা করলে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাত সাড়ে ১০টার পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বহিরাগতদের অবস্থান না করার নির্দেশ দেয়া হয়েছিল ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ