জবিতে র‍্যাগিংএ জড়িতদেরকে স্থায়ী বহিস্কার!

প্রকাশিতঃ ১:২২ অপরাহ্ণ, শুক্র, ৩ জানুয়ারি ২০

আব্দুল্লাহ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নবীন শিক্ষার্থীদের র‌্যাগিং এর ঘটনায় কেউ জড়িত থাকলে স্থায়ী বহিস্কার করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

২জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আদেশক্রমে এবং রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে এবং ক্যাম্পাসে ছাত্র-ছাত্রীদের সাথে ব্যাগিং এর কোন অভিযোগ নাই তবুও সদ্য ভর্তি হওয়া ছা্ত্র-ছাত্রীরা র‌্যাগিং নামক অত্যাচারের ভয়ে থাকে। র‌্যাগিং শৃঙ্খলা পরিপন্থিী ও শাস্তিযোগ্য অপরাথ। কেউ র‌্যাগিং এর সাথে জড়িত থাকলে তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিস্কার করা হবে বলে জানানো হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, শিক্ষার পরিবেশ যেন বিগ্নিত না হয় সেই লক্ষ্যে এই আদেশ দেওয়া হয়েছে। কোন শিক্ষার্থীর বিরুদ্ধে র‌্যাগিং এর অভিযোগ উঠলে তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিস্কার কর হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ