জবি মার্কেটিং বিভাগের অনন্য উদ্যোগ

প্রকাশিতঃ ৪:০৪ অপরাহ্ণ, রবি, ২৪ মে ২০

জবি প্রতিনিধি : চলমান করোনা সংকটে মানুষের অসহায়ত্ব আর অসহায়দের পাশে দাঁড়ানোর চেষ্টা এগিয়ে চলছে সমান তালে। এরই ধারাবাহিকতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়(জবি) মার্কেটিং বিভাগ নিজ বিভাগের পরিস্থিতির কারনে অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর এক অনন্য উদ্যোগ গ্রহণ করেছে। যার মাধ্যমে এখনও পর্যন্ত ৯১ শিক্ষার্থীকে ২ লক্ষ ৯ হাজার ৫ শত টাকার আর্থিক সহায়তা করা হয়েছে বলে জানা যায়।

মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হুমায়ূন কবীর চৌধুরী এর সভাপতিত্ত্বে বিভাগীয় সকল শিক্ষক এবং ছাত্র প্রতিনিধিগন অনলাইন মিটিং এর মাধ্যমে প্রাথমিকভাবে ফাণ্ড গঠনের সিদ্ধান্ত নেয়। শুরুতে ফাণ্ড তত্ত্বাবধান এবং বন্টনের জন্য বিভাগীয় অধ্যাপক ড. শেখ রফিকুল ইসলাম এর তত্বাবধানে জরুরি ভিত্তিতে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন, বিভাগীয় সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লাহ মাহফুজ, সহকারী অধ্যাপক বিদ্যুৎ কুমার বালো, সহকারী অধ্যাপক মাহজাবীন আহমেদ, প্রভাষক মো. আল আমিন এবং ছাত্র প্রতিনিধিদের মধ্যে শামীম হাসান সৈকত, অনিক কুমার দেবনাথ ও দীপা আক্তার মুক্তা।

জানা যায়, প্রথমিকভাবে মে’র প্রথমে ৪৯ জন শিক্ষার্থীর মাঝে ১ লক্ষ ২ শত টাকা এবং পরবর্তীতে ঈদকে সামনে রেখে মে মাসের ২০ তারিখে প্রয়োজনীয়তা সাপেক্ষে আবারও ৪২ জন শিক্ষার্থীর মাঝে ১ লক্ষ ৯ হাজার ৩ শত টাকাসহ সর্বমোট ২ লক্ষ ৯ হাজার ৫ শত টাকার অর্থ সহায়তা দেওয়া হয়। ঈদ পরবর্তীতে ৩য় ধাপে সহায়তার জন্য তহবিল গঠনের কার্যক্রম চলমান রয়েছে বলে জানা যায়।

ফাণ্ড তত্ত্বাবধান ও বন্টন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. শেখ রফিকুল ইসলাম এক ভিডিও বার্তার মাধ্যামে জনান, বিশ্বব্যাপী কোভিট-১৯ সংক্রামণে আমরা এক ক্রান্তিকাল অতিক্রম করছি। এই পরিস্থিতিতে জবি মার্কেটিং পরিবারের সম্মানিত শিক্ষকবৃন্দ, প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থীরা একতাবদ্ধ হয়ে এগিয়ে যাওয়ার সংকল্প গ্রহণ করেছি।

তিনি আরও বলেন, এই কার্যক্রম পরিচালনায় সহায়তা গ্রহণকারী শিক্ষার্থীর নাম গোপন রেখেই সহায়তা করা হচ্ছে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।