জম্মু-কাশ্মীরে গোলাগুলিতে শিশুসহ আহত ৪

প্রকাশিতঃ ১১:২৭ পূর্বাহ্ণ, শনি, ৭ সেপ্টেম্বর ১৯

জম্মু-কাশ্মীরের সোপোর এলাকায় এলোপাতাড়ি গুলি চালিয়েছে জঙ্গিরা। গোলাগুলিতে এক শিশুসহ চারজন আহত হয়েছে। ডেঙ্গারপোরা সোপোর এলাকায় শনিবার ওই গোলাগুলির ঘটনা ঘটেছে।
ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, জঙ্গিদের গুলিতে আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের অবস্থা স্থিতিশীল বলে জানানো হয়েছে। গোলাগুলির পরপরই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। এই ঘটনা তদন্ত করা হচ্ছে।
এদিকে ভারতের তদন্ত কর্মকর্তারা দাবি করছেন, জঙ্গিদের কাশ্মীর উপত্যকায় পাঠানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে পাকিস্তান। ওই এলাকায় অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্যই এমন করা হচ্ছে বলে অভিযোগ তুলেছে ভারত।
গোয়েন্দা কর্মকর্তারা বলছেন, গত মাসে পাকিস্তান ভিত্তিক জঙ্গি গোষ্ঠী লস্কর-ই-তাইবার দুই জঙ্গিকে নিয়ন্ত্রণ রেখার বনিয়ার সেক্টরের বারামুল্লা জেলা থেকে আটক করা হয়। ভারতের সেনাবাহিনী বলছে, জঙ্গিদের একটি দলকে নিয়ন্ত্রণ রেখায় অনুপ্রবেশ করে কাশ্মীরে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি এবং হামলার পরিকল্পনা ছিল পাকিস্তানের।
তবে জম্মু-কাশ্মীরে কঠোর নিরাপত্তার কারণে বড় ধরনের কোন সহিংসতার খবর এখনও পাওয়া যায়নি। ভারতের সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের আগে থেকেই সেখানে কয়েক হাজার সেনা মোতায়েন করা হয়েছে। যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি ঠেকাতে কঠোর নিরাপত্তা জারি রয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ