জার্মানিতে বন্দুকধারীদের গুলিতে আটজন নিহত

প্রকাশিতঃ ১১:৪২ পূর্বাহ্ণ, বৃহঃ, ২০ ফেব্রুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক: জার্মানির পশ্চিমাঞ্চলীয় শহর হ্যানাউয়ে বন্দুকধারীদের গুলিতে আটজন নিহত হয়েছেন। বুধবার স্থানীয় সময় রাত ১০টার পরে দুটি শিশা বারে পরপর এই হামলায় আহত হন আরও পাঁচজন। বিবিসির খবরে এমন তথ্য জানা গেছে।

পুলিশ বলছে, সন্দেহভাজন হামলাকারীরা ঘটনাস্থল ছেড়ে পালিয়ে গেছে। তবে তাদের আটক করতে ব্যাপক তল্লাশি চলছে।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, প্রথম গুলির ঘটনাটি শহরটির কেন্দ্রস্থলের একটি বারে ঘটেছে। পরে হ্যানাউয়ের ক্যাসুস্টাট এলাকায় দ্বিতীয় হামলার ঘটনাটি ঘটেছে।

দুটি এলাকায়ই পুলিশ কর্মকর্তারা ও বেশ কয়েকটি হেলিকপ্টার টহল দিচ্ছে।

আঞ্চলিক গণমাধ্যম হ্যাসেনশাওর প্রতিবেদনে বলা হয়েছে, মধ্যরাতে প্রথম শিশা বারে অজ্ঞাত সংখ্যক বন্দুকধারী তিন জনকে হত্যা করে। এরপর গাড়ি চালিয়ে আরিনা বার এন্ড ক্যাফেতে গিয়ে তারা আরও পাঁচ জনকে গুলি করে হত্যা করে।

কালো রঙের একটি গাড়িকে ঘটনাস্থল ছাড়তে দেখা গেছে।

কেন এই হামলা করা হয়েছে, তা জানা সম্ভব হয়নি। হেসেন অঙ্গরাজ্যের একটি শহর এই হ্যানাউ। শহরটি ফ্র্যাঙ্কফুর্টের পূর্ব দিকে ২৫ কিলোমিটার দূরে অবস্থিত।

চারদিন আগে বার্লিনে একটি তুর্কি কমেডি শোয়ের ভেন্যুর কাছে আরেকটি হামলার ঘটনা ঘটেছিল। বন্দুকধারীদের ওই হামলাতে একজন নিহত হয়েছিলেন।

হ্যানাউ শহরের মেয়র ক্লোস ক্যামিনসকি বলেন, এটা এক ভয়ঙ্কর রাত। এটা কত নির্মম ছিল, তা আপনি কল্পনাও করতে পারবেন না। দীর্ঘ সময় এই ঘটনা নিয়ে আমাদের ব্যস্ত থাকতে হবে। এক বেদনাদায়ক স্মৃতি আমাদের মনে বারবার ফিরে আসবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ