জুভেন্টাসের জয়ে রোনালদোর গোল

প্রকাশিতঃ ১০:১২ পূর্বাহ্ণ, বৃহঃ, ৩ ডিসেম্বর ২০

উয়েফা চ্যাম্পিয়নস লিগে এই প্রথম ম্যাচ পরিচালনা করেন কোন নারী রেফারি। স্টেফানি ফ্রাপ্পার্টের পরিচালনায় ডায়মানো কিয়েভের বিপক্ষে বড় জয় পেয়েছে জুভেন্টাস। এই ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদো তার ক্যারিয়ারের ৭৫০তম গোলের মাইলফলক স্পর্শ করেন।

বুধবার রাতে ঘরের মাঠে জুভেন্টাস ৩-০ গোলে হারিয়েছে ডায়নামো কিয়েভকে। এদিন দলের হয়ে একটি করেছেন ফেদেরিকো সিয়েসা, ক্রিশ্চিয়ানো রোনালদো ও আলভারো মোরাতা। প্রথম পর্বে ইউক্রেনের দলটির মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছিল সেরি আর চ্যাম্পিয়নরা।

ম্যাচের ২১ মিনিটেই এগিয়ে যায় জুভেন্টাস। এ সময় গোল করেন ফেদেরিকো সিয়েসা। সতীর্থের লং বল অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিলেও শট নিতে পারেননি ইতালিয়ান মিডফিল্ডার। বল বাড়ান আলেক্স সান্দ্রোকে। বাঁ দিক থেকে এই ব্রাজিলিয়ান ডিফেন্ডারের ক্রসে সিয়েসার হেড ঝাঁপিয়ে পড়া গোলরক্ষককে ফাঁকি দিয়ে জাল খুঁজে নেয়। এটি ছিল চ্যাম্পিয়নস লিগে তার প্রথম গোল।

এরপর ৫৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন প্রথমবারের মতো ‘গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড’ জেতা পর্তুগিজ তারকা রোনালদো। ডান দিক থেকে সিয়েসার ক্রসে মোরাতা পা ছোঁয়াতে পারেননি। তার সামনে থাকা গোলরক্ষকও পারেননি গ্লাভসে নিতে। অনায়াসে জাল খুঁজে নেন দূরের পোস্টে ফাঁকায় থাকা রোনালদো।

এটা ছিল রোনালদোর ক্যারিয়ারের ৭৫০তম গোল। যার মধ্যে তিনি রিয়ালের হয়ে করেছিলেন ৪৫০ গোল, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১১৮, পর্তুগালের হয়ে ১০২, জুভেন্টাসের হয়ে ৭৫ ও তার প্রথম ক্লাব স্পোর্টিংয়ের হয়ে ৫ গোল।

ম্যাচের ৬৬তম মিনিটে এক ডিফেন্ডারের পায়ে লেগে বল পাওয়ার পর সিয়েসা বাড়ান মোরাতাকে। ডি-বক্সে কিছুটা জায়গা করে নিয়ে ঠাণ্ডা মাথায় স্কোরলাইন ৩-০ করেন এই স্প্যানিশ এই ফরোয়ার্ড। এই গোলে জয় নিশ্চিত হয়ে যায় জুভেন্টাসের।

‘জি’ গ্রুপ থেকে অবশ্য বার্সেলোনার পাশাপাশি জুভেন্টাসেরও শেষ ষোলো নিশ্চিত হয়েছে। অন্যদিকে ডায়নামো কিয়েভ ও ফেরেঞ্চভারোসির বিদায়ও নিশ্চিত হয়েছে।

৫ ম্যাচ থেকে বার্সেলোনার সংগ্রহ ১৫ পয়েন্ট। সমান ম্যাচ থেকে জুভেন্টাসের সংগ্রহ ১২ পয়েন্ট। ১ পয়েন্ট করে নিয়ে কিয়েভ ও ফেরেঞ্চভারোসি রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।