‘জেলের তালা ভাঙব খালেদা জিয়াকে আনব’

প্রকাশিতঃ ৪:৩০ অপরাহ্ণ, বুধ, ২১ আগস্ট ১৯

নিউজ ডেস্ক: কারাবন্দি বিএনপি চেয়ারপারসনকে মুক্ত করতে আন্দোলনের বিকল্প নেই বলে মনে করছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, ‘পাকিস্তান আমলে শেখ মুজিবকে বের করতে স্লোগান দেয়া হতো- জেলের তালা ভাঙব শেখ মুজিবকে আনব। তেমনি বর্তমানে স্লোগান দিতে হবে- জেলের তালা ভাঙব খালেদা জিয়াকে আনব।’

বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলন আয়োজিত খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে হলে রাজপথে আন্দোলন করতে হবে, স্লোগান দিতে হবে। দুর্বার আন্দোলন ছাড়া তাকে মুক্ত করার কোনো পথ নেই।

তিনি বলেন, জনগণের নেত্রী খালেদা জিয়া যদি এখন জেলের বাইরে থাকতেন, তা হলে তিনি কৃষক, শ্রমিক, ছাত্র ও ডেঙ্গু রোগীদের পাশে দাঁড়াতেন। তিনি নিপীড়িত ও শোষিত মানুষের পাশে দাঁড়াতেন। তাদের অধিকারের কথা বলতেন।

জিয়া পরিবারকে ধ্বংস করতেই খালেদা জিয়াকে জেলে আটকে রাখা হয়েছে মন্তব্য করে দুদু বলেন, ক্ষমতা পাকাপোক্ত করতে খালেদা জিয়াকে জেলে আটকে রাখা হয়েছে। তার ছোট ছেলে আরাফাত রহমানকে নির্যাতন করায় তিনি বিদেশে মৃত্যুবরণ করেছেন। তার বড় ছেলে তারেক রহমানকে নির্বাসনে থাকতে বাধ্য করছে সরকার এবং তাকে দেশে আসতে দেয়া হচ্ছে না। সরকার জানে জিয়া পরিবারকে শেষ করে দিতে পারলে দেশের গণতন্ত্রকে ধ্বংস করা যাবে। সেই লক্ষ্যে সরকার এগোচ্ছে।

তিনি বলেন, গণআন্দোলনের মধ্য দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করব। তারেক রহমানকে দেশে ফেরাব।

মানববন্ধনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ বক্তব্য রাখেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ