জয়পুরহাটে ঝড়ে এক হাজার ঘর বাড়ি বিধ্বস্ত

প্রকাশিতঃ ৮:০২ অপরাহ্ণ, মঙ্গল, ২৬ মে ২০

জয়পুরহাট প্রতিনিধি : জয়পুরহাটে গতকাল সোমবার রাতে কালবৈশাখি ঝড়ে প্রায় এক হাজার বাড়ি-ঘর বিদ্ধস্তসহ পাকা বোরো ধান ক্ষেতের বিস্তর ক্ষতি হয়েছে। বিশেষ করে সদর উপজেলার মোহাম্মদাবাদ ইউপি ও ক্ষেতলাল উপজেলার বেশকিছু গ্রামের বাড়ি ঘর বেশি ক্ষতি গ্রস্ত হয়েছে।

জয়পুরহাট কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক মেফতাহুল বারী জানান প্রায় ১১ হাজার হেক্টর জমির বোরো ধান গাছ জমিতে শুয়ে পরেছে। এতে আংশিক ক্ষতি হওয়ায় কিছুটা হলেও ফলন ঘাটতি হতে পারে বলে আশঙ্কা রয়েছে।

এ দিকে আজ মঙ্গলবার দুপুরে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন জাতীয় সংসদের হুইপ ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন । এসময় জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডলসহ ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

ঝড় কবলিত এলাকা পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্তদের জন্য হুইপ তার ব্যক্তিগত তহবিল থেকে সাড়ে তিন লাখ টাকা দেন। এ ছাড়া জেলা প্রশাসন থেকে ক্ষতিগ্রস্ত একশ জনকে এক বান্ডিল ঢেউটিন ও নগদ তিন হাজার করে টাকা এছাড়াও অন্যান্যদের জন্য পনের কেজি চাল ও নগদ হাজার টাকা করে টাকা বরাদ্দ দেওয়া হয়।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।