টসে জিতে ব্যাটিংয়ে পাকিস্তানের যুবারা

প্রকাশিতঃ ২:২৫ অপরাহ্ণ, মঙ্গল, ৪ ফেব্রুয়ারি ২০

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকায় চলতি যুব ক্রিকেট বিশ্বকাপে সেমি-ফাইনালে মুখোমুখি ভারত-পাকিস্তান। ফাইনালে ওঠার লড়াইয়ে পচেফস্ট্রুমে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক রোহাইল নাজির।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত এবার সেমি-ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে ফেভারিট হলেও টুর্নামেন্টের ইতিহাস পাকিস্তানের দিকে ঝুঁকে রয়েছে। যুব বিশ্বকাপে গত নয়বারের মুখোমুখি সাক্ষাতে পাঁচবার জয় পেয়েছে পাকিস্তান। চারবার ম্যাচ জিতেছে ভারত।

ম্যাচের আগে পাক অনূর্ধ্ব-১৯ দলের ওপেনার মোহাম্মদ হুরেইরা স্বীকার করে নিয়েছেন যে, ভারত-পাক ম্যাচ মানেই কঠিন ম্যাচ ৷ তবে সেমিফাইনাল আর একটা ম্যাচের মতো ধরে নিয়েই খেলবেন তারা। আফগানিস্তানকে গত ম্যাচে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে পাকিস্তান।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারত পাকিস্তানকে শেষবার হারিয়েছিল ২০০৬ সালে কলম্বোয়। ওই বছর টুর্নামেন্টে জিতেছিল তারা। ২০০৪ সালের পর দ্বিতীয়বার ট্রফি জিতেছিল পাকিস্তান। অন্যদিকে, গত বারের চ্যাম্পিয়ন ভারত টুর্নামেন্টের ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে সফল দল। চারবার ট্রফি জিতেছে ভারত।

পাকিস্তান একাদশ: হায়দার আলি, মোহাম্মদ হুরায়রা, রোহাইল নাজির (অধিনায়ক ও উইকেটকিপার), ফাহাদ মুনির, কাসিম আকরাম, মোহাম্মদ হারিস, ইরফান খান, আব্বাস আফ্রিদি, তাহির হোসেন, আমির আলি ও মোহাম্মদ আমির খান

ভারত একাদশ: যশশ্বী জয়সওয়াল, দিব্যনাশ সাক্সেনা, তিলক ভার্মা, প্রিয়াম গর্গ (অধিনায়ক), ধ্রুভ জুরেল (উইকেটকিপার), সিদ্ধেশ বীর, অথর্ব আনকোলেকার, রবি বিষ্ণয়, সুশান্ত মিশ্র, কার্তিক তায়াগি ও আকাশ সিং

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ