টেকনাফে পাহাড় ধসে ২ জন নিহত

প্রকাশিতঃ ১:৫৩ অপরাহ্ণ, মঙ্গল, ১০ সেপ্টেম্বর ১৯

টেকনাফে পাহাড় ধসের চিত্র

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের টেকনাফে পাহাড় ধসের ঘটনায় ২ শিশু (মেহেদী হাসান ও আলিয়া) সহ অন্তত ১০ জন আহত হয়েছেন।উপজেলার পুরাতন পল্লানপাড়া এলাকায় মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে টেকনাফ পৌরসভার পুরাতন পল্লানপাড়া এলাকায় রবিউল আলমের ছেলে মেহেদী হাসান (১০) এবং একই এলাকার মো. আলমের শিশু কন্যা আলিফা (৫)। আহতদের মধ্যে হালিমা (৪০), ইসমত আরা (১৮) ও শারমীন (৭) নামে তিনজনকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

টেকনাফ উপজেলা দুর্যোগ প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) কর্মকর্তা আব্দুল মতিন জানান, গত কয়েকদিনের টানা বর্ষণে পাহাড়ের মাটি নরম হয়। মঙ্গলবার সকালে টেকনাফ পৌরসভার পুরাতন পল্লানপাড়া এলাকায় পাহাড় ধসের খবর পেয়ে সিপিপির স্বেচ্ছাসেবকরা ছুটে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়। পরে ফায়ার সার্ভিসসহ অন্যান্য সংস্থার সদস্যরাও উদ্ধার কাজে অংশ নেয়।

তিনি বলেন, এসব ঘটনায় আহতদের উদ্ধার উপজেলা হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করে। এতে দুই পরিবারের আরও দশজন আহত হয়েছেন।

পাহাড় ধসের খবর পেয়ে টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল হাসান ঘটনাস্থল পরিদর্শন করার সময় তিনি বলেন, পাহাড়ে ঝূঁকিপূর্ণ বসবসাকারীদের সরে যেতে আগেই মাইকিং করা হয়েছিল। এরা সরে না যাওয়ায় বৃষ্টিতে পাহাড় ধসে দুইজন নিহত হয়েছে। পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবসাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ