টেস্ট খেলতে পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে মুমিনুলরা

প্রকাশিতঃ ১২:০৬ অপরাহ্ণ, বুধ, ৫ ফেব্রুয়ারি ২০

স্পোর্টস ডেস্ক: দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি খেলতে পাকিস্তান পৌঁছেছে বাংলাদেশ দল। ২০০৩ সালের সেপ্টেম্বরের পর এই প্রথম পাকিস্তানে টেস্ট খেলবে বাংলাদেশ।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা থেকে দুই ভাগে রওনা হওয়ার পর দোহায় সবাই একসঙ্গে হয়ে বুধবার সকালে পৌঁছেছে ইসলামাবাদ। রাজধানী শহর থেকে সড়কপথে ৪৫ মিনিটের যাত্রা শেষে মুমিনুল-তামিমদের ঠিকানা রাওয়ালপিন্ডি। এখানেই শুক্রবার থেকে শুরু টেস্ট ম্যাচ।

পাকিস্তানে বাংলাদেশের তিন ধাপের সফরের দ্বিতীয় ধাপ এটি। গত মাসের শেষ সপ্তাহে টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছে দল। এবার হতে যাচ্ছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে দুই দলের দুই ম্যাচের সিরিজের প্রথমটি।

পাকিস্তানে আগে চারটি টেস্ট খেলে সবকটিই হেরেছে বাংলাদেশ। তবে ২০০৩ সালের সফরটি ছিল আলোচিত নানা কারণেই। সেবারই প্রথম বড় কোনো দলের সঙ্গে বেশ লড়াই করেছিল বাংলাদেশ। দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে লিডও নিয়েছিল দল। শেষ টেস্টে মুলতানে তো জয়ের প্রবল সম্ভাবনাও জেগেছিল। বাংলাদেশের মুঠো থেকে সেবার জয় কেড়ে নিয়েছিল ইনজামাম-উল-হকের অসাধারণ ইনিংস।

২০০৩ সালের সিরিজে খেলা একজন এবারও আছেন দলের সঙ্গে। সেই সময়ে দলের সেরা ব্যাটসম্যান হাবিবুল বাশার এবার গেছেন অন্যতম নির্বাচক হিসেবে।

কোনো প্রস্তুতি ম্যাচ ছাড়া ও স্বল্প অনুশীলনে ভিন দেশে টেস্টে ভালো করা কঠিন। যাবতীয় সীমাবদ্ধতা মেনেই যাওয়ার আগে ভালো খেলার প্রত্যয় জানিয়ে গেছেন কোচ রাসেল ডমিঙ্গো ও অধিনায়ক মুমিনুল হক।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সাইফ হাসান, মুমিনুল হক (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আল আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন, রুবেল হোসেন, সৌম্য সরকার।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ