ঠাকুরগাঁওয়ের সড়কে আঁকা হয়েছে একুশের আলপনা

প্রকাশিতঃ ৬:৫১ অপরাহ্ণ, বৃহঃ, ২০ ফেব্রুয়ারি ২০

হিমেল তালুকদার, ঠাকুরগাঁও : কল্পনার জগৎকে ফুটিয়ে তোলার আরেক নাম হচ্ছে আলপনা। বাঙালির সকল প্রাণের উৎসবে মিশে থাকে এই আলপনার রঙের ছোয়া।

এরই লক্ষে একুশের চেতনাকে ঠাকুরগাঁওয়ের সকল শ্রেণী পেশার মানুষের কাছে তুলে ধরতে প্রতিবারের মতো কেন্দ্রীয় শহীদ মিনারে প্রবেশের সড়কে রংয়ের তুলিতে এবারো সড়কে করা হয়েছে আলপনা।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকালে আলপনা আঁকার কার্যক্রমের উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে. এম কামরুজ্জামান সেলিম।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম, জেলা শিল্পকলার কালচারাল অফিসার জাকির হোসেন ইমন, শিক্ষাবিদ মনতোষ কুমার দে, জেলা উদীচীর সভাপতি সেতেরা বেগম সহ জেলা স্বেচ্ছাসেবী সংগঠন জার্নি অফ ইউনিটি, নবীন আলো ও বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী সহ সমাজের সকল স্থরের মানুষেরা অংশ নেয়।

জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম জানান, কল্পনার জগৎকে ফুটিয়ে তোলার আরেক নাম আলপনা। বাঙালীর সকল প্রাণের উৎসবে মিশে আছে এই আলপনার রং। আর অমর ২১শে ফেব্রুয়ারি শহীদ মিনারে পাশে আঁকা আলপনা আমাদের আরও বেশি আকৃষ্ট করে ভাষার প্রতি। ভাষার জন্য আত্মত্যাগ কারীদের প্রতি বিনম্র শ্রদ্ধা ব্যক্ত করেই আমারা প্রতিবারেই এই আলপনা করে থাকি।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ