‘ডাকসু ভবনে হামলার অভিযোগকে মামলা হিসেবে নেওয়ার দাবি’

প্রকাশিতঃ ৭:২১ অপরাহ্ণ, বুধ, ২৫ ডিসেম্বর ১৯

সময় জার্নাল প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনে ভিপি নুরুল হক নুরের অফিসে হামলার ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় দায়ের করা অভিযোগকে মামলা হিসেবে নেওয়ার দাবি জানিয়েছেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা।

বুধবার (২৫ ডিসেম্বর) দুপুর ২টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নুরসহ হামলায় আহত শিক্ষার্থীদের শারীরিক অবস্থার সবশেষ তথ্য জানাতে মেডিকেলের ইমার্জেন্সি গেটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান পরিষদের যুগ্ম-আহবায়ক মুহাম্মদ রাশেদ খান।

তিনি বলেন, সেদিনের ঘটনায় গুরুতর আহত হওয়ায় তাৎক্ষনিকভাবে মামলা দায়ের করা যায়নি। পুলিশ বাদী হয়ে মামলা করার আগে আমাদেরকে কোনো কিছুই জানায়নি। তাই আমাদের অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করার দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে রাশেদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালেয়ের শিক্ষার্থী হয়েও তারা বারবার হামলার শিকার হচ্ছেন। অথচ তারা কোনো বিচার পাচ্ছেন না। হামলার ঘটনায় এখন পর্যন্ত তিনজনকে আটক করা হয়েছে। যাদের আটক করা হয়েছে তারা সবাই মুক্তিযুদ্ধমঞ্চের নেতাকর্মী। অথচ হামলার ঘটনায় সামনে থেকে নেতৃত্ব দিয়েছিল বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত এবং সাধারণ সম্পাদক সাদ্দাম। তাদের এখনো গ্রেফতার করা হয় নি।

বিভিন্ন মহল থেকে ‘হামলায় অহতদের সবাই সুস্থ’-এই অপপ্রচার ছড়ানো হচ্ছে জানিয়ে তিনি বলেন, আহত ফারাবিকে এসডিওতে নিয়ে যাওয়া হয়েছে, এটি প্রমাণ করে সে আশঙ্কামুক্ত নয়। অন্য আহতদেরও একই অবস্থা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ